Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rakesh Tikait

Rakesh Tikait: কৃষক নেতা রাকেশ টিকায়েতের মুখে কালি, অশান্তির জেরে সভা পণ্ড বেঙ্গালুরুতে

কেন্দ্রীয় সরকারের তিন বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলনের অন্যতম মুখ ছিলেন পশ্চিম উত্তরপ্রদেশের জাঠ বলয়ের নেতা রাকেশ।

কালি-হামলার শিকার কৃষক নেতা রাকেশ।

কালি-হামলার শিকার কৃষক নেতা রাকেশ। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৬:৩০
Share: Save:

এ বার কালির নিশানায় কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকায়েতের মুখ। সোমবার কর্নাটকের বেঙ্গালুরুতে আয়োজিত কৃষক সম্মেলনে রাকেশের উপস্থিতিতেই প্রবল অশান্তি হয়। সে সময়ই রাকেশের মুখে ছেটানো হয় কালি। সম্মেলনে চেয়ার ভাঙা, হাতাহাতিও চলে। এর জেরে বেঙ্গালুরুর গাঁধী ভবনে আয়োজিত ওই কর্মসূচি কার্যত পণ্ড হয়ে যায়। হাঙ্গামার জন্য বিজেপি শাসিত কর্নাটকের পুলিশকে দায়ী করেছেন উত্তরপ্রদেশের কৃষক নেতা রাকেশ।কেন্দ্রীয় সরকারের তিন বিতর্কিত কৃষি আইনে বিরুদ্ধে কৃষকদের ১৮ মাসের আন্দোলনের অন্যতম মুখ ছিলেন পশ্চিম উত্তরপ্রদেশের জাঠ কৃষকগোষ্ঠী ‘ভারতীয় কিসান ইউনিয়ন’ (বিকেইউ)-এর নেতা রাকেশ। উত্তরপ্রদেশ, পঞ্জাব-সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের আগে বিজেপির বিরুদ্ধে ভোট দেওয়ার পক্ষেও সওয়াল করেছিলেন তিনি।

চলতি মাসে বিকেইউ মুখপাত্র রাকেশ এবং সভাপতি তথা রাকেশের ভাই নরেশের বিরুদ্ধে বিশেষ ‘রাজনৈতিক দল ঘেঁষা’ হওয়ার অভিযোগ তুলে সংগঠন থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন একধিক নেতা। বিকেইউ-এর সহ-সভাপতি রাজেশ চৌহানের নেতৃত্ব বিকেইউ(অরাজনৈতিক) নামে একটি সমান্তরাল সংগঠন গড়ার কথাও ঘোষণা করা হয়। বেঙ্গালুরুর সোমবারের ঘটনার নেপথ্যে সংগঠনের গোষ্ঠীদ্বন্দ্বই কারণ বলে বেঙ্গালুরু পুলিশের একটি সূত্র জানাচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Rakesh Tikait Farm Law Farmers Protest bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE