Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Maneka Gandhi

‘কসাইদের কাছে গরু বিক্রি’! বিজেপি সাংসদ মেনকাকে ১০০ কোটির মানহানির মামলার নোটিস ইসকনের

ইসকনের সহ-সভাপতি রাধারমন দাস শুক্রবার বলেন, ‘‘ইসকনের বিরুদ্ধে সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ করার জন্য আমরা মেনকা গান্ধীকে আইনি নোটিস পাঠিয়েছি।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৩
Share: Save:

বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধীকে ১০০ কোটি টাকার মানহানি মামলার নোটিস পাঠাল ইসকন (ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাশনেস)। প্রতিষ্ঠানের তরফে শুক্রবার জানানো হয়েছে, তাদের পরিচালিত গোশালাগুলি থেকে গোপনে কসাইদের গরু বিক্রি করা হয় বলে মেনকার মন্তব্যের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। তারই জেরে এই নোটিস।

ইসকনের সহ-সভাপতি রাধারমন দাস শুক্রবার বলেন, ‘‘ইসকনের বিরুদ্ধে সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ করার জন্য আমরা মানেকা গান্ধীকে আইনি নোটিস পাঠিয়েছি। ওই নোটিসে তাঁর বিরুদ্ধে কোটি টাকার মানহানির মামলা দায়ের করার হবে বলে জানানো হয়েছে।’’ প্রসঙ্গত, উত্তরপ্রদেশের সুলতানপুরের সাংসদ মেনকা দীর্ঘ দিন ধরেই বন্যপ্রাণ এবং পশুরক্ষা আন্দোলনের সঙ্গে যুক্ত।

বুধবার মেনকা অভিযোগ করেছিলেন অন্ধ্রপ্রদেশের অনন্তপুরে ইসকন পরিচালিত গোশালায় গিয়ে তিনি একটিও গরু খুঁজে পাননি। এর পরেই তিনি বলেন, ‘‘ইসকন দেশের সবচেয়ে বড় প্রতারক। তারা গোশালা চালানোর জন্য সরকারি সুবিধা নেয়। আর সেই গোশালার গরু কসাইদের কাছে বিক্রি করে। অনন্তপুরের গোশালার সব গরুকে এ ভাবেই বিক্রি করে দেওয়া হয়েছে।’’ তারই জবাবে এ বার আইনি নোটিস পাঠাল আন্তর্জাতিক ধর্মীয় প্রতিষ্ঠান ইসকন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISKCON Maneka Gandhi cow defamation case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE