Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Isolation Rule: ‘ঝুঁকিপূর্ণ’ দেশে থেকে এলে নিভৃতবাস নয় বাধ্যতামূলক, নয়া বিজ্ঞপ্তি স্বাস্থ্যমন্ত্রকের

বিমাবন্দরে নেমে যাঁদের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ হবে তাদের নমুনা পাঠানো হবে জিন পরীক্ষার জন্য ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২১ জানুয়ারি ২০২২ ২১:২৬
Save
Something isn't right! Please refresh.
ফাইল ছবি

ফাইল ছবি

Popup Close

‘ঝূঁকিপূর্ণ’ দেশে থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে কোভিড বিধিতে স্বল্পবিস্তর পরিবর্তন করল স্বাস্থ্যমন্ত্রক। নয়া নির্দেশিকায় বলা হয়েছে, যাঁরা ওই সব দেশ থেকে ভারতে আসবেন তাঁদের আর বাধ্যতামূলক ভাবে নিভৃতবাসে যেতে হবে না। বিমাবন্দরে নেমে যাঁদের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ হবে তাদের নমুনা পাঠানো হবে জিন পরীক্ষার জন্য ।

সাম্প্রতিক কোভিড পরিস্থিতিতে একাধিক ‘ঝুঁকি’-র দেশ ইতিমধ্যেই কোভিড বিধি শিথিল করছে। ব্রিটেন মাস্ক পরা বাধ্যতামূলক নয় বলেই জানিয়ে দিয়েছে। এই পরিস্থিতি ভারত সরকারও ‘ঝুকি’-র দেশ থেকে আসা যাত্রীদের বিধি কিছুটা নরম করেছে।

সে ক্ষেত্রে বলা হয়েছে বিমানবন্দরে নেমে কোভিড পজিটিভ হওয়া ব্যক্তিকে নির্দিষ্ট বিধি মেনে বাড়িতে নিভৃতবাসে থাকতে হবে অথবা প্রয়োজনে চিকিৎসকের সাহায্য নিতে হবে।

Advertisement

এর আগে ৭ জানুয়ারি এক নির্দেশিকায় বলা হয়েছিল ‘ঝুঁকি’-র দেশ থেকে আসা সকলকেই নিভৃতবাসে যেতে হবে। এই নয়া বিধি শনিবার রাত ১২টা থেকে চালু হবে বলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক থেকে জানানো হয়েছে।

বিভিন্ন দেশে ওমিক্রন সংক্রমনের জেরে ৩১ জানুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্র। বুধবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-এর পক্ষ থেকে ফের বিজ্ঞপ্তি জারি করে এই নিষেধাজ্ঞা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement