Advertisement
০৮ মে ২০২৪
Jharkhand

Hemant Soren: নোট-কাণ্ড: বিজেপিকে ‘রাগী বাচ্চা’ বলে কটাক্ষ হেমন্তের

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিজেপিকে কটাক্ষ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ০৭:৩৭
Share: Save:

ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক টাকা সমেত পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়ার ঘটনায় সরগরম রাজনীতি। বিরোধীদের অভিযোগ, ওই রাজ্যে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম)-কংগ্রেস সরকারের পতন ঘটাতেই ওই বিধায়কদের টাকা দিয়েছিল বিজেপি। ওই তিন বিধায়কের গ্রেফতারের সপ্তাহখানেক বাদে বিষয়টি নিয়ে মুখ খুললেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তাঁর কটাক্ষ, ‘‘খেলায় হেরে গেলে ছোটরা যেমন রাগ করে, ভোটে হেরে বিজেপি-রও সেই দশা হয়েছে।’’

গত ৩০ জুলাই হাওড়ার সাঁকলাইল থানার নাবঘড়ায় প্রচুর টাকা সমেত আটক করা হয়েছিল ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক রাজেশ কাছাপ, নমন বিক্সাল কোঙারি এবং ইরফান আনসারিকে। পরে তাঁদের গ্রেফতার করা হয়। এর পরেই বিরোধীরা অভিযোগ করেন, ঝাড়খণ্ডে ‘অপারেশন কমল’-এর চক্রান্ত করেছিল বিজেপি। পদ্মশিবির অবশ্য সেই অভিযোগ অস্বীকার করেছে। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুলে বিজেপিকে কটাক্ষ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। হেমন্ত বলেন, ‘‘বাচ্চারা খেলায় হেরে গেলেই রেগে যায়। সেই রাগী বাচ্চা তখন সকলের খেলা ভন্ডুল করে দিতে চায়। বিরোধীরা নির্বাচনে হেরে গিয়ে ওই রাগী বাচ্চার মতোই করছে ক্ষমতায় আসার জন্য। কিন্তু সত্য কখনও গোপন থাকে না। তা একদিন ঠিক সামনে আসবে।’’ বিজেপি রাজনীতির ঘোলা জলে মাছ ধরতে চাইছে বলেও অভিযোগ করেছেন হেমন্ত।

বিজেপি-কে তিনি ভয় পান কিনা প্রশ্ন করা হলে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর জবাব, ‘‘এটা ভয় পাওয়া না পাওয়ার বিষয় নয়। এটা রাজনৈতিক ক্ষমতা দেখানোর বিষয়। যার কাছে জনাদেশ রয়েছে, তার চিন্তার কারণ নেই।’’ ওই তিন কংগ্রেস বিধায়কের মতিগতি যে তাঁর সুবিধার ঠেকছিল না, তা গোপন করেননি হেমন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand Hemant Soren BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE