Advertisement
২০ মে ২০২৪
Taj Mahal

Taj Mahal: সাইকেল বেচে তাজমহল দেখতে গেল চার বন্ধু, তার পর এক স্বপ্নভঙ্গের গল্প

বাড়ির কাউকে কিছু না জানিয়েই কানপুর থেকে চার কিশোর আগরায় চলে গিয়েছিল। ৪০০ টাকায় বেচে দিয়েছিল সাইকেল।

তাজমহল দেখতে সাইকেল বিক্রি।

তাজমহল দেখতে সাইকেল বিক্রি। ফাইল ছবি

সংবাদ সংস্থা
কানপুর শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৯:০৬
Share: Save:

তাজমহল দেখার সাধ এতটাই তীব্র যে, সে শখপূরণে সাইকেল বিক্রি করে ফেলল চার কিশোর।

পুলিশ সূত্রের খবর, কানপুর থেকে চার কিশোর আগরায় চলে গিয়েছিল, বাড়ির কাউকে কিছু না জানিয়েই। চার বন্ধুর মধ্যে এক জন নিজের সাইকেল বিক্রি করে দেয় মাত্র ৪০০ টাকার বিনিময়ে। সেই টাকা নিয়েই চার জন মিলে আগরা পাড়ি দেয়। আগরা স্টেশন থেকে তারা একটি অটো ভাড়া করেছিল। কিন্তু তাতেই পুঁজি শেষ হয়ে যায়।

তবে তাজমহলের কাছে পৌঁছেও তার ভিতরে ঢুকতে পারেনি ওই চার কিশোর। কারণ প্রবেশমূল্য আর তাদের পকেটে ছিল না। অবশ্য সহজে হাল ছাড়ার পাত্র তারা নয়। টাকা জোগাড় করার জন্য এর পর চার বন্ধু আগরা স্টেশনের বাইরে একটি হোটেলে কাজ করতে শুরু করে। ৩০০ টাকার বিনিময়ে হোটেলের কাজ নেয় তারা।

এ দিকে, ছেলেদের খুঁজে না পেয়ে তো চার জনের বাড়িতেই হুলস্থুল কাণ্ড। তাদের বাবা-মায়েরা কানপুরের থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশের নিষ্ক্রিয়তার অভিযোগে তাঁরা রাস্তা অবরোধ করে বিক্ষোভও দেখান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন কানপুরের পুলিশ কমিশনার। তিনি বিক্ষোভকারী অভিভাবকদের আশ্বস্ত করেন। চার কিশোরের খোঁজ শুরু করে পুলিশ।

তবে বেশি খুঁজতে হয়নি। চার জনই বিনা টিকিটে ট্রেনে চেপে আবার ফিরে আসে কানপুরে। বাবা-মায়ের ভয়ে তারা কেউ বাড়িতে ঢুকতে সাহস পাচ্ছিল না। পুলিশ তাদের বাড়ি পৌঁছে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taj Mahal Cycle Kanpur teenagers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE