Advertisement
০৪ মে ২০২৪
Karnataka

অটোয় বিস্ফোরণে সন্ত্রাস-যোগ: পুলিশ

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, সারিক কথা বলার অবস্থায় নেই। আজ মহীশূরের কাছে একটি বাড়িতে বম্ব স্কোয়াড নিয়ে গিয়ে তল্লাশি চলে। স্থানীয় এক জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে রাজ্য পুলিশ যৌথ ভাবে তদন্ত শুরু করেছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে রাজ্য পুলিশ যৌথ ভাবে তদন্ত শুরু করেছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ০৯:৫১
Share: Save:

মেঙ্গালুরুতে অটোর মধ্যে বিস্ফোরণ নিছক দুর্ঘটনা নয় বলে দাবি করল কর্নাটক পুলিশ। রাজ্যে বিধানসভা ভোটের কয়েক মাস আগে, শনিবার বিকেলে ওই বিস্ফোরণ হয়। চালক ও সন্দেহভাজন যাত্রী গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন। অটোয় মিলেছে পোড়া প্রেসার কুকার। ভিতরে ব্যাটারি, তার, যন্ত্রাংশ। আর মিলেছে ভুয়ো আধার কার্ড। আজ রাজ্য পুলিশের ডিজি প্রবীণ সুদ জানান, সারিক নামে ওই যাত্রীর যে বড় কোনও সন্ত্রাসের ছক ছিল, তা নিশ্চিত। তবে সেটা ঠিক কী, তা এখনও স্পষ্ট নয়। কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্র জানিয়েছেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির সঙ্গে রাজ্য পুলিশ যৌথ ভাবে তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, সারিক কথা বলার অবস্থায় নেই। আজ মহীশূরের কাছে একটি বাড়িতে বম্ব স্কোয়াড নিয়ে গিয়ে তল্লাশি চলে। স্থানীয় এক জনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেওয়া হয়েছে। বাড়িওয়ালা জানিয়েছেন, মোবাইল মেরামতি শেখার জন্য শহরে এসেছে বলে গত অক্টোবর থেকে একটি ঘর ভাড়ায় নিয়ে থাকছিল সারিক। নিজের পরিচয় দিয়েছিল হুবালির প্রেমরাজ হুতাগি বলে।

এ দিকে, অটোয় যে আধার কার্ড মিলেছে, সেটির নামের সূত্র ধরে প্রেমরাজ হুতাগির খোঁজ পেয়েছে পুলিশ। রেলকর্মী প্রেমরাজ জানিয়েছেন, গত দু’বছরে তিনি দু’বার আধার কার্ড হারিয়েছেন। কোথায় হারিয়েছেন, মনে নেই। তবে নিশ্চিত ভাবে মেঙ্গালুরুতে নয়। আধার নম্বর দিয়ে ওয়েবসাইট থেকে সহজেই নতুন কার্ড পেয়ে যাওয়ায় থানায় জানাননি। পুলিশের ফোন পেয়ে সব তথ্য আর নিজের ছবি দিয়েছেন। সারিকের আদত বাড়ি তিরুমকুডল নরসিপুরে বলে জানতে পেরে পুলিশের একটি দল সেখানেও গিয়েছে।

এর আগেও মেঙ্গালুরুতে কিছু দেওয়াল লিখনের জন্য সারিকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা রুজু হয়েছিল বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর, সে ভুয়ো পরিচয়ে সিমকার্ড তুলেছিল তামিলনাড়ুর কোয়ম্বত্তূর থেকে। টাওয়ারের অবস্থান থেকে জানা গিয়েছে, গত কয়েক মাসে তামিলনাড়ুর নানা জায়গায় ঘুরেছে। কল রেকর্ড খতিয়ে দেখে তার তামিলনাড়ুর সহযোগীদের খোঁজ চলছে। কোয়ম্বত্তূরে সম্প্রতি একটি গাড়িতে জ্বালানি গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় সারিকের যোগ রয়েছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka bomb blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE