Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kashmiri Pandit

কাশ্মীরি পণ্ডিত পুরাণকৃষাণ ভট্টকে খুনের দায় নিল ‘কাশ্মীর ফ্রিডম ফাইটার’ সংগঠন

পুরাণকৃষাণের খুনের ঘটনায় সরব হয়েছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহা। পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি টুইটে জঙ্গিদের কার্যকলাপের তীব্র নিন্দা করেছেন মনোজ।

কাশ্মীরি পণ্ডিত খুনের দায় স্বীকার।

কাশ্মীরি পণ্ডিত খুনের দায় স্বীকার। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ২২:৪৬
Share: Save:

জম্মু-কাশ্মীরের সোপিয়ানে কাশ্মীরি পণ্ডিত পুরাণকৃষাণ ভট্টকে খুনের দায় নিল কাশ্মীর ফ্রিডম ফাইটার (কেএফএফ) সংগঠন। পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেলারেল সুজিত কুমার এ কথা জানিয়েছেন। পুলিশ সূত্রে খবর, এই নামের আড়ালে বিভিন্ন জঙ্গি কার্যকলাপ চালায় এই সংগঠনটি।

শনিবার সকালে বাড়ির সামনেই পুরাণকৃষাণকে গুলি করে জঙ্গিরা। কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়, সোপিয়ানের চৌদারি গুণ্ড এলাকায় বাগিচায় যাচ্ছিলেন পুরাণকৃষাণ। তখন তাঁকে নিশানা করে গুলি চালায় জঙ্গিরা। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাড়ি থেকে বার হয়েছিলেন পুরাণকৃষাণ। পিছন থেকে তাঁকে গুলি করে জঙ্গিরা। পেশায় ব্যবসায়ী পুরাণকৃষাণের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

পুরাণকৃষাণের মৃত্যুর খবর পাওয়ার পরই পথে নামেন উপত্যকার কাশ্মীরি পণ্ডিতরা। জম্মু-আখনুর রোড অবরোধ করেন। পুরাণকৃষাণের খুনের ঘটনায় সরব হয়েছেন জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহা। ঘটনার খবর পেয়ে পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি জঙ্গিদের কার্যকলাপের তীব্র নিন্দাও করেন মনোজ।

এ বারই প্রথম নয়। এর আগে ১৬ অগস্ট দক্ষিণ কাশ্মীরের এই সোপিয়ানেই জঙ্গিরা খুন করেছিল এক কাশ্মীরি পণ্ডিতকে। জঙ্গিদের গুলিতে আহত হয়েছিলেন তাঁর পরিবারের আর এক সদস্য। চিতপোরার আপেল বাগিচায় ঢুকে দুই কাশ্মীরি পণ্ডিতকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এক জন ঘটনাস্থলেই মারা যান। তার আগে এ বছর জুনেও এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছিল জঙ্গিরা। মে মাসে দক্ষিণ কাশ্মীরেরই কুলগাঁওতে খুন হয়েছিলেন পেশায় শিক্ষিকা এক মহিলা কাশ্মীরি পণ্ডিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE