Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Amit Shah

খ্রিস্টান সন্ন্যাসিনীদের হেনস্থা নিয়ে পিনারাইয়ের চিঠি, তদন্তের আশ্বাস অমিতের

অমিত বলেন ‘‘যাদের বিরুদ্ধে খ্রিস্টান সন্ন্যাসিনী (নান)-দের হেনস্থার অভিযোগ উঠেছে, তাদের খুঁজে বার করা হবে।’’

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন সিপিএম নেতা পিনারাই বিজয়ন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন সিপিএম নেতা পিনারাই বিজয়ন।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৬:৪৩
Share: Save:

বিধানসভা ভোটের আগে কেন্দ্রের উপর চাপ বাড়ালেন কেরলের মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা পিনারাই বিজয়ন। তাঁর অভিযোগ, কয়েকজন খ্রিস্টান সন্ন্যাসিনীকে উত্তরপ্রদেশে হেনস্থা করেছে সঙ্ঘ পরিবারের শাখা সংগঠন বজরং দলের সদস্য এবং সে রাজ্যের পুলিশ। মঙ্গলবার এই অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন বিজয়ন।

অমিত অবশ্য বুধবার জানিয়েছেন, ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে। তিনি বলেন, ‘‘যাদের বিরুদ্ধে খ্রিস্টান সন্ন্যাসিনী (নান)-দের হেনস্থার অভিযোগ উঠেছে, তাদের খুঁজে বার করা হবে।’’ তবে ওই সন্ন্যাসিনীরা সরাসরি ধর্মান্তরণের কাজে যুক্ত ছিলেন বলে অভিযোগ তুলেছে সঙ্ঘ পরিবারের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি)। ঘটনাচক্রে, সম্প্রতি কেরলে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে সিপিএম নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে ‘হিন্দু ভাবাবেগে আঘাত’ দেওয়ার অভিযোগ করেছিলেন প্রাক্তন বিজেপি সভাপতি অমিত।

অমিতকে লেখা চিঠিতে বিজয়ন জানিয়েছেন, গত শুক্রবার (১৯ মার্চ) ২ জন খ্রিস্টান সন্ন্যাসিনী হরিদ্বার-পুরী উৎকল এক্সপ্রেসে দিল্লি থেকে ওড়িশার রাউরকেলা যাচ্ছিলেন। তাঁদের সঙ্গে ছিলেন ২ প্রশিক্ষণরত সন্ন্যাসিনীও। উত্তরপ্রদেশের ঝাঁসিতে সঙ্ঘ পরিবারের শ’দেড়েক ব্যক্তি তাঁদের হেনস্থা করে। জোর করে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। ট্রেনে সে সময় কয়েকজন পুলিশ থাকলেও তাঁরা বিষয়টিতে হস্তক্ষেপ করেননি। এমনকি, বিজেপি শাসিত উত্তরপ্রদেশের রেল পুলিশ ঘটনার অভিযোগ নিতে রাজি হয়নি বলেও অভিযোগ।

ইতিমধ্যেই সেই ঘটনার একটি ভিডিয়ো ফুটেজ নেটমাধ্যমে ভাইরাল হয়েছে (আনন্দবাজার ডিজিটাল অবশ্য তার সত্যতা যাচাই করেনি)। ওই ফুটেজে দেখা যাচ্ছে, পুলিশের উপস্থিতিতেই ট্রেনের কামরায় খ্রিস্টান সন্ন্যাসিনীদের উদ্দেশে নানা কটূক্তি করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Pinarai Bijayan Tiruvanantapuram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE