Advertisement
০১ মে ২০২৪
Narendra Modi

মানববোমায় উড়িয়ে দেওয়া হবে মোদীকে! বিজেপি দফতরে হুমকি চিঠি দিয়ে গ্রেফতার কেরলের বাসিন্দা

কেরলের বিজেপি সভাপতি দলীয় দফতরে একটি চিঠি পান। ওই চিঠিতে লেখা ছিল প্রধানমন্ত্রী মোদীর অবস্থা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতো হবে। তাঁকে মানববোমায় উড়িয়ে দেওয়া হবে।

Kerala Police arrests accused who wrote threat letter warning suicide bomb attack

বিজেপি দফতরে মোদীর নামে হুমকি চিঠি দিয়ে গ্রেফতার কেরলের বাসিন্দা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৪:৩৬
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মানববোমায় উড়িয়ে দেওয়া হবে, এই মর্মে হুমকি চিঠি পৌঁছেছিল কেরল বিজেপির সদর দফতরে। সেই ঘটনায় জড়িত সন্দেহে এ বার এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ সূত্রে খবর, মালয়ালম ভাষায় হুমকি চিঠিটি লিখেছিলেন ওই ব্যক্তিই। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রবিবার সকালে কোচি পুলিশ কমিশনারেট জেভিয়ার নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

কিছু দিন আগে কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্র দলীয় দফতরে একটি চিঠি পান। ওই চিঠিতে লেখা ছিল প্রধানমন্ত্রী মোদীর অবস্থা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতো হবে। তাঁকে মানববোমায় উড়িয়ে দেওয়া হবে। চিঠিতে প্রেরকের নাম, ঠিকানা-সহ যাবতীয় তথ্য উল্লিখিত ছিল। তার সূত্র ধরেই পুলিশ এনকে জনি নামের এক ব্যক্তিতে আটক করে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু ওই ব্যক্তি জানান, এই চিঠির বিষয়ে তিনি কিছুই জানেন না। পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ থেকেও তার প্রমাণ মেলে।

কোচির পুলিশ কমিশনার কে সেতু রমন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ধৃত ব্যক্তির সঙ্গে চিঠিতে উল্লিখিত ব্যক্তির শত্রুতা ছিল। তাঁরা একে অপরের প্রতিবেশীও। ফাঁসানোর উদ্দেশেই এনকে জনির নাম এবং ঠিকানা চিঠিতে উল্লেখ করেছিলেন জেভিয়ার। ফরেন্সিক পরীক্ষায় বিষয়টি স্পষ্ট হয় পুলিশের কাছে। তারপরই গ্রেফতার করা হয় জেভিয়ারকে।

সোমবারই কেরলে আসার কথা মোদীর। ওই দিন তিরুঅনন্তপুরমে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন ছাড়াও একটি রোড শো করতে পারেন তিনি। কেরলের বিজেপি মোদীর এই সম্ভাব্য কর্মসূচির কথা আগেই জানিয়েছিল। এর পাশাপাশি কেরলে একটি জনসভাও করবেন প্রধানমন্ত্রী। মোদীর সফরের আগেই ওই হুমকি চিঠি নিয়ে সরগরম হয়েছিল রাজ্য রাজনীতি। নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করেছিল কেরল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Death threat Kerala Government BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE