Advertisement
২৩ জুন ২০২৪
Pakistan

পাকিস্তানে মৃত্যু মোহালি হামলার মূলচক্রী খলিস্তানি জঙ্গি নেতা হরবিন্দর সিংহ রিন্দার

কুখ্যাত জঙ্গি নেতা রিন্দার মাথার দাম ১০ লক্ষ টাকা ধার্য করেছিল এনআইএ। রিন্দাকে ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তার ক্ষেত্রে বড় বিপদ বলে চিহ্নিত করা হয়েছিল।

 খলিস্তানি জঙ্গি নেতা হরবিন্দর সিংহ রিন্দার মৃত্যু হল পাকিস্তানে।

খলিস্তানি জঙ্গি নেতা হরবিন্দর সিংহ রিন্দার মৃত্যু হল পাকিস্তানে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১০:৪৪
Share: Save:

মোহালিতে পঞ্জাব পুলিশের অন্যতম দফতরে রকেট হানায় মূল অভিযুক্ত খলিস্তানি জঙ্গি নেতা হরবিন্দর সিংহ রিন্দার মৃত্যু হয়েছে পাকিস্তানে। পাক পঞ্জাব প্রদেশের ‘গ্যাংস্টার’ দাভিন্দর ভামবিহা রিন্দাকে হত্যার দায় নিয়েছেন বলে পঞ্জাব পুলিশ সূত্রে খবর।

গত মে-তে পঞ্জাব পুলিশের গোয়েন্দা সদরে আরপিজি (রকেট প্রপেল্ড গ্রেনেড) হামলায় মুখ্য অভিযুক্ত খলিস্তানপন্থী এই জঙ্গি নেতা। পাশাপাশি লুধিয়ানা আদালত চত্বরে শক্তিশালী বোমা বিস্ফোরণেও মূলচক্রী হিসাবে উঠে আসে রিন্দার নাম। পঞ্জাবি গায়ক তথা কংগ্রেসি রাজনীতিবিদ সিধু মুসে ওয়ালার খুনের ঘটনাতেও নাম জড়ায় এই বিচ্ছিন্নতাবাদী জঙ্গি নেতার। নিষিদ্ধ সংগঠন বব্বর খালসা ইন্টারন্যাশনালের সদস্য রিন্দা লাহৌরে থাকতেন। তবে দুবাইয়েও তাঁর নিত্য আনাগোনা ছিল।

পাক পঞ্জাবের পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিন পনেরো আগে আশঙ্কাজনক অবস্থায় লাহৌরের একটি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। কিডনি কাজ না করায় সেখানেই তাঁর মৃত্যু হয়। এ দিকে রিন্দাকে তিনি নিজে গুলি করেছেন বলে সমাজমাধ্যমে দাবি করেছেন আর এক গ্যাংস্টার দাভিন্দর ভামবিহা। গুলিবিদ্ধ অবস্থায় রিন্দাকে লাহৌরের হাসপাতালে ভর্তি করানো হয়েছিল কি না, তা জানা যায়নি। ফলে কী ভাবে তাঁর মৃত্যু হল, তা নিয়ে এখনও ধন্দ আছে।

প্রসঙ্গত, কুখ্যাত এই জঙ্গি নেতার মাথার দাম ১০ লক্ষ টাকা ধার্য করেছিল এনআইএ। রিন্দাকে ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তার ক্ষেত্রে বড় বিপদ বলে চিহ্নিত করা হয়েছিল। এ হেন দুর্দান্ত জঙ্গির মৃত্যু হল পাকিস্তানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Terrorist Khalistan Punjab NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE