Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Elephant Death

প্রাতর্ভ্রমণে বেরিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত, রাস্তাতেই মৃত্যু ৩২ বছরের লক্ষ্মীর

১৯৯৫ সালে মাত্র পাঁচ বছর বয়সে মানাকুলা মন্দিরে আনা হয়েছিল লক্ষ্মীকে। নম্র স্বভাবের জন্য সকল ভক্ত এবং মন্দিরের সমস্ত কর্মীদের কাছে প্রিয় হয়ে উঠেছিল সে।

লক্ষ্মীকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির অগণিত ভক্ত। ছবি: টুইটার।

লক্ষ্মীকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির অগণিত ভক্ত। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
পুদুচেরি শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৮:৩৯
Share: Save:

প্রাতর্ভ্রমণে বেরিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল ৩২ বছরের লক্ষ্মীর। পুদুচেরি বিখ্যাত মন্দির মানাকুলা বিনয়গড়ে মন্দিরের হাতি লক্ষ্মী। বুধবার সকালে মাহুতের সঙ্গে রাস্তায় হাঁটতে বেরিয়েছিল হাতিটি। মাহুতের দাবি, হঠাৎই জ্ঞান হারায় লক্ষ্মী।

হাতিটি অচৈতন্য হয়ে পড়ায় মাহুত মন্দির কর্তৃপক্ষকে খবর দেন। তড়িঘড়ি পশু চিকিৎসক নিয়ে এসে লক্ষ্মীর শারীরিক পরীক্ষা করা হয়। কিন্তু তত ক্ষণে মৃত্যু হয়েছিল তার। প্রিয় হাতির মৃত্যুতে শোকস্তব্ধ গোটা এলাকা।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর, প্রতি দিন সকালে দুই মাহুতের সঙ্গে রাস্তায় হাঁটতে যেত লক্ষ্মী। বুধবারও হাঁটতে বেরিয়েছিল। কামাতচি আম্মান কোভিল স্ট্রিটের কাছে হঠাৎই অসুস্থ হয়ে পড়ে সে। বন দফতরের এক আধিকারিক জানিয়েছেন, লক্ষ্মীর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হত। কোনও রকম অসুস্থতার লক্ষণ ধরা পড়েনি তার। সম্প্রতি সব রকম শারীরিক পরীক্ষা করা হয়েছিল। রিপোর্ট স্বাভাবিক ছিল। ওই আধিকারিকের দাবি, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, হৃদ্‌রোগে মৃত্যু হয়েছে লক্ষ্মীর। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে। লক্ষ্মীর দেহ ক্রেন দিয়ে তুলে মন্দিরে নিয়ে আসা হয়।

১৯৯৫ সালে মাত্র ৫ বছর বয়সে মানাকুলা মন্দিরে আনা হয়েছিল লক্ষ্মীকে। নম্র স্বভাবের জন্য সকল ভক্ত এবং মন্দিরের সমস্ত কর্মীর কাছে প্রিয় হয়ে উঠেছিল সে। লক্ষ্মীর মৃত্যুর খবর চাউর হতেই তাকে শ্রদ্ধা জানাতে দূরদূরান্ত থেকে হাজির হয় অগণিত ভক্ত। ভিড় সামলাতে পুলিশও মোতায়েন করা হয় মন্দির চত্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Death Puducherry Manakula Vinayagar Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE