Advertisement
২১ জুলাই ২০২৪
BJP

BJP: জম্মুতে ধৃত লস্কর জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান

রবিবার জম্মুর রিয়াসিতে ধরা পড়েছেন দুই লস্কর জঙ্গি। তদন্তে জানা গিয়েছে, বিজেপির আইটি সেলের প্রধান ছিলেন তালিব হুসেন শাহ।

ধৃত জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান।

ধৃত জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান। — ছবি টুইটারের ভিডিয়ো থেকে।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ২১:১৭
Share: Save:

রবিবার সকালেই জম্মুর রিয়াসিতে ধরা পড়েছেন দুই লস্কর জঙ্গি। গ্রামবাসীদের উদ্যোগে ধরা পড়েছেন দু’জন। পুলিশি তদন্তে দেখা গেল, ধৃত লস্কর জঙ্গি তালিব হুসেন শাহ ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান। জম্মুতে দলের সংখ্যালঘু মোর্চারও নেটমাধ্যমের ইন-চার্জ ছিলেন তালিব। অনলাইনে সদস্য সংগ্রহই কাল হয়েছে, দুষল বিজেপি।

‘ওয়ান্টেড’ তালিকায় নাম ছিল তালিবের। রাজৌরিতে এক নাগরিকের খুন এবং দু’টি বিস্ফোরণে তাঁর হাত রয়েছে বলে সন্দেহ হয় জম্মু ও কাশ্মীর পুলিশের। তার পর থেকেই গত দেড় মাস ধরে তাঁর ওপর নজরদারি চলছিল। আজ তাঁদের গ্রেফতারির পাশাপাশি একে ৪৭, গ্রেনেড, পিস্তল উদ্ধার হয়।

তার পরেই বিজেপির মুখপাত্র আরএস পাঠানিয়া বলেন, ‘‘এই গ্রেফতারির সঙ্গে সঙ্গেই নতুন একটি ইস্যু সামনে এসেছে। এটা একটা নতুন মডেল। বিজেপিতে ঢুকে স্বচ্ছন্দে ঘোরাফেরার অধিকার পেয়ে যাও। তার পর সব জরিপ করে দেখে। এমনকী শীর্ষ নেতৃত্বকে খুনের চক্রান্তও হয়েছিল। পুলিশ সব ভেস্তে দিয়েছে।’’

পাঠানিয়ার কথায়, ‘‘সীমান্তের দু’পারে বহু লোক রয়েছেন, যাঁরা সন্ত্রাস ছড়াতে চান। এখন অনলাইনে যে কেউ বিজেপির সদস্য হতে পারেন। অতীতে কোনও অপরাধের সঙ্গে জড়িত ছিলেন কি না, খতিয়ে দেখার উপায় নেই।’’

৯ মে একটি নির্দেশিকা জারি করে তালিবকে জম্মু বিজেপির সংখ্যালঘু মোর্চার আইটি এবং নেটমাধ্যমের ইন-চার্জ ঘোষণা করা হয়। বিজেপির বহু শীর্ষ নেতার সঙ্গে ছবি রয়েছে তাঁর। এমনকি, বিজেপির জম্মুর সভাপতি রবীন্দ্র রায়নার সঙ্গেও তাঁর ছবি রয়েছে।

এদিকে রবিবার দুই জঙ্গিকে ধরে দেওয়ার জন্য রিয়াসি গ্রামের বাসিন্দাদের দু’লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন জম্মু পুলিশের ডিজিপি। লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিংহও পাঁচ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Jammu kashmir lashkar e taiba
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE