Advertisement
০১ মে ২০২৪
Tiger

জঙ্গলে বাঘের ডেরায় ঢুকে পড়ল চিতাবাঘ! মুখোমুখি দুই ভয়ানক শিকারি, তার পর?

চিতাবাঘ পালানোর চেষ্টা করেছিল ঠিকই, কিন্তু সেটির পথ আটকে দাঁড়ায় বাঘ। দুই শিকারি সচরাচর মুখোমুখি হয় না। বাঘের সঙ্গে লড়াইয়ে চিতাবাঘের মৃত্যু হয়েছে, এমন ঘটনা আগে দেখা গিয়েছে।

tiger vs leopard

দুই শিকারি মুখোমুখি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৪
Share: Save:

জঙ্গলে বাঘের ডেরায় ঢুকে পড়েছিল একটি চিতাবাঘ। গাছে উঠে সেটি ঘাপটি মেরে বসেছিল। কয়েক হাত দূরে একটু ফাঁকা জায়গায় তখন বসে বিশাল আকৃতির একটি বাঘ। কিছু নড়াচড়ার আওয়াজ পেতেই গাছের দিকে নজর যায় বাঘটির। বিপদ বুঝে গাছ থেকে এক লাফ মেরে চিতাবাঘটি পালানোর চেষ্টা করে। কিন্তু তার এলাকায় অন্য এক জন এসে খবরদারি করবে, এটা তো মানা যায় না!

চিতাবাঘ পালানোর চেষ্টা করেছিল ঠিকই, কিন্তু সেটির পথ আটকে দাঁড়ায় বাঘ। দুই শিকারি সচরাচর মুখোমুখি হয় না। বাঘের সঙ্গে লড়াইয়ে চিতাবাঘের মৃত্যু হয়েছে, এমন ঘটনা আগে দেখা গিয়েছে। ক্ষিপ্রতায় বাঘের থেকে এগিয়ে থাকলেও শক্তি কম চিতাবাঘের। তাই মুখোমুখি হলেও বাঘকে এড়ানোর চেষ্টা করে চিতাবাঘ।

কিন্তু সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যে ভিডিয়োয় দেখা যাচ্ছে, বাঘের ডেরায় ঢুকে শিকারের চেষ্টা করতেই বাঘের খপ্পরে পড়ে চিতাবাঘ। পালানোর চেষ্টা করতেই সেটির পথ আটকে দাঁড়ায় বাঘটি। চিতাবাঘ থাবা মারার চেষ্টা করে বেশ কয়েক বার। কিন্তু ব্যর্থ হয়। তবে চিতাবাঘটির পথ আটকালেও সেটির কোনও ক্ষতি করেনি বাঘটি। চিতাবাঘের চারপাশে এক বার পাক মেরে আবার জঙ্গলে ঢুকে যায় বাঘটি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর এক নেটাগরিক রসিকতা করে লিখেছেন, “চিতাবাঘটি বাঘের সামনে আত্মসমর্পণ করেছিল, কারণ সেটি নিজের পিঠ বাঁচানোর চেষ্টা করছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tiger Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE