Advertisement
০২ ডিসেম্বর ২০২২
BJP

পটনা সাহিব থেকে বিজেপি প্রার্থী রবিশঙ্কর প্রসাদ! জল্পনা তুঙ্গে

ইঙ্গিত ছিলই। লোকসভা ভোটের প্রার্থী তালিকায় প্রকাশের দিন যত এগিয়ে আসছে ততই সেই স্পষ্ট হচ্ছে ছবিটা। ঘটনা প্রবাহ যা তাতে এ বার বিহারের পটনা সাহিব থেকে লোকসভা ভোটে বিজেপির টিকিট পাচ্ছেন না শত্রুঘ্ন সিনহা।

প্রকাশ্যে বার বার বিজেপিকে আক্রমণ করতে শোনা গিয়েছে শত্রুঘ্নকে।— ফাইল চিত্র।

প্রকাশ্যে বার বার বিজেপিকে আক্রমণ করতে শোনা গিয়েছে শত্রুঘ্নকে।— ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ১৫:১০
Share: Save:

ইঙ্গিত ছিলই। লোকসভা ভোটের প্রার্থী তালিকায় প্রকাশের দিন যত এগিয়ে আসছে ততই সেই স্পষ্ট হচ্ছে ছবিটা। ঘটনা প্রবাহ যা তাতে এ বার বিহারের পটনা সাহিব থেকে লোকসভা ভোটে বিজেপির টিকিট পাচ্ছেন না শত্রুঘ্ন সিনহা। সম্ভবত পটনা সাহিব থেকে লোকসভা ভোটে এ বার বিজেপি প্রার্থী করতে চলেছে কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে। বর্তমানে বিহার থেকে নির্বাচিত হয়ে রাজ্যসভার সাংসদ হিসেবে কাজ করছেন রবিশঙ্কর প্রসাদ। দলীয় সূত্রে খবর, শীঘ্রই প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Advertisement

২০১৫-র নির্বাচনে লালু্প্রসাদ এবং নীতীশ কুমারের প্রকাশ্যে প্রশংসা করে দলের বিরাগভাজন হন শত্রুঘ্ন। এরপর থেকে দলে তিনি কিছুটা কোণঠাসা হয়ে পড়েন। দল তাঁকে যত গুরুত্বহীন করেছে, ততই মোদী বিরোধী সুর চড়াতে শোনা গিয়েছে বিহারিবাবুকে।

একাধিক বার আরজেডির অনুষ্ঠানে নিয়মিত হাজির থাকতে দেখা গিয়েছে পটনা সাহিবের এই বিজেপি সাংসদকে। দিল্লিতে আপের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছেন। আবার পশ্চিমবঙ্গে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা ‘ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি’তেও যোগ দেন।

আরও পড়ুন: অসুস্থ পর্রীকর, গোয়ায় সরকার গড়তে চেয়ে রাজ্যপালের কাছে কংগ্রেস

Advertisement

আরও পড়ুন: ২০২৫ সালের মধ্যেই পাকিস্তানও মিশে যাবে ভারতে, বললেন আরএসএস নেতা

সূত্রের খবর, খুব সম্ভবত এ বার নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়াতে পারেন পটনা সাহিবের এই বিদ্রোহী বিজেপি সাংসদ। সূত্রের খবর, সমাজবাদী পার্টি নেতৃত্ব চাইছেন, আপ-এর সমর্থনে বারাণসীতে তাদের টিকিটেই লড়াই করুন শত্রুঘ্ন। শত্রুঘ্ন সেখানকার কায়স্থ সমাজের ভোটে ভাগ বসাতে পারবেন বলেই সপা নেতৃত্ব মনে করছেন।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.