Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Heavy Rainfall

Uttarakhand Flash Flood: হড়পা বানে ভাসল সেতু, হ্রদের জলে ডুবল শহর, মেঘভাঙা বৃষ্টিতে নৈনিতালে মৃত বহু

জলাধারগুলি জলে ভরে যাওয়ায় নানক সাগর ও উধম সিংহ নগর জলাধার থেকে জল ছাড়তে বাধ্য হয়েছে প্রশাসন। তার ফলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

ফুলে-ফেঁপে উঠেছে নদীর জল

ফুলে-ফেঁপে উঠেছে নদীর জল ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৫:০০
Share: Save:

মেঘভাঙা বৃষ্টি ও তার জেরে হড়পা বানের কবলে পড়ে উত্তরাখণ্ডের নৈনিতালে মৃত্যু হয়েছে অন্তত ১৬ জনের। এখনও নিখোঁজ বহু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তিন দিন ধরে প্রচণ্ড বৃষ্টি হচ্ছে উত্তরাখণ্ডে। তার ফলে নৈনিতালের জল উপচে ঢুকে পড়েছে শহরে। জলের তোড়ে ভেসে গিয়েছে সেতু। আটকে থাকা বাসিন্দাদের উদ্ধারকাজ শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এই প্রসঙ্গে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পরিস্থিতির খোঁজ নিয়েছেন। বাড়ি, সেতু ভেঙে পড়েছে। এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ভারতীয় বায়ুসেনার তিনটি হেলিকপ্টারকে উদ্ধারকাজে নামানো হয়েছে।’’

বিপর্যয়ের অনেক ভিডিয়ো প্রকাশ হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে নদীর জল ভয়ঙ্কর হয়ে উঠেছে। তার ফলে নদীর তীরবর্তী এলাকায় বেশ কিছু বাড়ি ভেঙে পড়েছে। চালথি নদীর উপরে একটি নির্মীয়মান সেতু ভেসে গিয়েছে। নৈনিতালের মল রোড জলে ডুবেছে। ধস নেমেছে অনেক জায়গায়। হ্রদ লাগোয়া একটি হাসপাতালের দেওয়ালে ফাটল ধরেছে।

উত্তরাখণ্ডের জলাধারগুলি জলে ভরে যাওয়ায় নানক সাগর ও উধম সিংহ নগর জলাধার থেকে জল ছাড়তে বাধ্য হয়েছে প্রশাসন। তার ফলে বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ইতিমধ্যেই চারধাম যাত্রা বন্ধ করে দিয়েছে প্রশাসন। সেখানে আটকে থাকা পর্যটকদের নিজেদের রাজ্যে ফেরানোর বন্দোবস্ত করছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rainfall Flash flood Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE