Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

‘ভাল’-র তকমা পেতে মধ্যপ্রদেশকে মদমুক্ত করার সিদ্ধান্ত শিবরাজের

সংবাদ সংস্থা
ভোপাল ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

বিহারের পথে হাঁটতে চলেছে মধ্যপ্রদেশ। রাজ্যকে মদমুক্ত করার সিদ্ধান্ত নিল শিবরাজ সিংহ চৌহানের সরকার। এ নিয়ে জনসচেতনতা বাড়ানোর কাজও শুরু হয়ে গিয়েছে বলে রবিবার দাবি করেন মুখ্যমন্ত্রী শিবরাজ।

এ দিন কাটনির এক জনসভা থেকে তিনি বলেন, “ভাল রাজ্যের তকমা পেতে গেলে রাজ্যের মানুষকে মদ্যপান ছাড়তে হবে। রাজ্যকে মদমুক্ত করতে চাই।” তবে এই কাজ যে সরকারের একার দ্বারা সম্ভব হবে না সে কথাও জানিয়েছেন শিবরাজ। এ জন্য অবশ্যই রাজ্যের মানুষের সহযোগিতা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন তিনি।

শিবরাজ আরও বলেন, “আমরা মদ্যপানের বিরুদ্ধে প্রচার চালাব। জনসচেতনতা বাড়ানোর কাজ করবে সরকার। আমাদের রাজ্যকে ভাল হতে হবে।”

নীতীশ কুমার ক্ষমতায় আসার পর বিহারকে মদমুক্ত করেছিলেন। তার পর থেকে বিহারে মদ্যপান নিষিদ্ধ। এই সিদ্ধান্তের জন্য বহু প্রশংসা কুড়িয়েছিলেন নীতীশ। এ বার নীতীশের দেখানো পথেই হেঁটে ভাল-র তকমা পেতে চাইছে শিবরাজের সরকার।

শুধু মদ্যপান নিষিদ্ধ নয়, রাজ্যের মেয়েরা যদি কোনও অন্যায় আচরণের শিকার হন, তা হলে দোষীকে দোষীকে মৃত্যুদণ্ড দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন শিবরাজ। আগামী তিন বছরের মধ্যে কাটনির প্রতিটি ঘরে স্বচ্ছ পানীয় জল এবং কল পৌঁছে দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, গরিব মানুষদের পাকা বাড়ি নির্মাণের জন্য টাকা দেওয়াও হবে বলে কাটনির সভা থেকে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement