Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Indore

Indore: কোভিডের লাশ নিজে দাহ করেছেন, পিতৃপক্ষে তাঁদের জন্য তর্পণও করলেন ইনদওরের ভাগ্যশ্রী

পুরাতত্ত্ব নিয়ে পিএইচডি করছেন ভাগ্যশ্রী। কিন্তু তার পাশাপাশি এই কাজও যেন তাঁর জীবনের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে গিয়েছে।

ভাগ্যশ্রী। ছবি সৌজন্য টুইটার।

ভাগ্যশ্রী। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
ইনদওর শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৪:৩৯
Share: Save:

রাস্তায় কোনও আহত ব্যক্তি পড়ে থাকলে তাঁকে তুলে নিয়ে এসে সেবা করা, গৃহহীনদের আশ্রয় দেওয়া, বেওয়ারিশ দেহের সৎকার করা— এটাই যেন ভাগ্যশ্রীর নিত্যদিনের একটা রুটিন হয়ে দাঁড়িয়েছে। কোনও বিরক্তি নেই এই কাজে। অক্লান্ত ভাবে করে চলেছেন। কোভিড পূর্ববর্তী সময় এবং কোভিডে মৃত বহু মানুষ যাঁদের পরিবারই মুখ তুলে চায়নি, ভাগ্যশ্রীই সেই মানুষগুলির সৎকারের ভার নিয়েছেন নির্দ্বিধায়। সেই মৃত মানুষগুলিকে শ্রদ্ধা নিবেদন করতে পিতৃপক্ষে তর্পণ করলেন ইনদওরের এই মহিলা।

পুরাতত্ত্ব নিয়ে পিএইচডি করছেন ভাগ্যশ্রী। কিন্তু তার পাশাপাশি এই কাজও যেন তাঁর জীবনের সঙ্গে অঙ্গাঙ্গী ভাবে জড়িয়ে গিয়েছে। এ ভাবেই গত পাঁচ বছর ধরে মানবসেবায় নিজেকে সঁপে দিয়েছেন ভাগ্যশ্রী। এক সাক্ষাৎকারে ভাগ্যশ্রী বলেছেন, “অমরজিৎ সিংহ সুদানের কাছ থেকেই এই কাজের অনুপ্রেরণা পেয়েছি। তাঁকে দেখেই এই কাজে এগিয়ে এসেছি।”

২০২০-তে সুদান মারা গিয়েছেন। কিন্তু তাঁর ব্যাটন বয়ে নিয়ে চলেছেন ভাগ্যশ্রী। তাঁর কথায়, “আমি শুধুমাত্র সুদানের কাজকে এগিয়ে নিয়ে চলেছি। লকডাউন উঠে যাওয়ার পরে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছি। রাস্তায় বাস করা মানুষগুলিকে আশ্রয় দেওয়া, চিকিৎসা করা এমনকি তাঁদের মৃত্যু হলে নিজে হাতে দাহ কাজ করেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indore Social Service woman tarpan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE