Advertisement
২০ এপ্রিল ২০২৪
Durga Puja 2021

Durga Puja 2021: জোড়া টিকায় ছাড় অঞ্জলি, সিঁদুর খেলায়, ঠাকুর দেখায় কড়া নির্দেশিকা হাই কোর্টের

বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার দুর্গাপুজো নিয়ে শুনানি ছিল। তারপরই এই নির্দেশিকা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৩:৫২
Share: Save:

দু’টি টিকা নেওয়া থাকলে অঞ্জলি দেওয়া যাবে। এমনকি নির্দ্বিধায় সিঁদুর খেলাতেও অংশ নিতে পারবেন দর্শনার্থীরা। দুর্গা পুজো নিয়ে নয়া নির্দেশিকায় জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার আদালত বলেছে, মুখে মাস্ক থাকলেও সিঁদুর খেলা এবং অঞ্জলি দেওয়া যাবে। বড় মণ্ডপে সর্বাধিক ৪৫ জন দর্শনার্থী ঢুকতে পারবেন। ছোট মণ্ডপে একসঙ্গে ১০ থেকে ১৫ জন ঢুকতে পারবেন বলে জানিয়েছে কলকাতা হাই কোর্ট।

বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার দুর্গাপুজো নিয়ে শুনানি ছিল। তারপরই আদালত নয়া নির্দেশিকা জারি করল। বলা হয়েছে, দু’টো টিকা এবং মাস্ক পরা থাকলে পুজোর যে কোনও কাজে অংশগ্রহণ করা যাবে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

এর আগে হাই কোর্টকে রাজ্য জানিয়েছিল, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে যদি আদালত দর্শকদের মণ্ডপে ঢোকায় নিষেধাজ্ঞা দেয়, তবে সরকারের কোনও আপত্তি থাকবে না। হাই কোর্ট অবশ্য মণ্ডপে প্রবেশে পুরোপুরি বাধা দেয়নি। তার বদলে মণ্ডপের আকার দেখে দর্শকদের সংখ্যা নিয়ন্ত্রণের কথা বলেছে দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2021 Kolkata High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE