Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

West Bengal Politics: পশ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল বিজেপি

দিনহাটায় অশোক মণ্ডল, শান্তিপুরে নিরঞ্জন বিশ্বাস, খড়দহে জয় সাহা ও গোসাবায় পলাশ রাণাকে প্রার্থী করেছে বিজেপি। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ অক্টোবর ২০২১ ০৯:২৭
Save
Something isn't right! Please refresh.
চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপি-র

চার কেন্দ্রে প্রার্থী ঘোষণা বিজেপি-র
ফাইল চিত্র।

Popup Close

রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থিতালিকা ঘোষণা করল বিজেপি। কোচবিহারের দিনহাটায় অশোক মণ্ডল, নদিয়ার শান্তিপুরে নিরঞ্জন বিশ্বাস, উত্তর ২৪ পরগনার খড়দহে জয় সাহা ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় পলাশ রাণাকে প্রার্থী করেছে বিজেপি।
গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন কমিশন এই চার কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করে। কমিশন জানায়, আগামী ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে ভোট হবে। ভোটের ফল ঘোষণা হবে ২ নভেম্বর। বিজ্ঞপ্তিতে কমিশন জানায়, চার কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৮ অক্টোবর। মনোনয়ন স্ক্রুটিনি করে দেখার শেষ দিন ১১ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ১৬ অক্টোবর।

Advertisement

ভবানীপুরে উপনির্বাচনে জয়লাভের ঠিক পরেই চার কেন্দ্রে তৃণমূলের প্রার্থীর নাম ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খড়দহ থেকে তৃণমূল প্রার্থী হয়েছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ভবানীপুর থেকে মুখ্যমন্ত্রীকে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে তিনি পদত্যাগ করেছিলেন। গোসাবা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী সুব্রত মণ্ডল। শান্তিপুরে শাসকদলের প্রার্থী ব্রজকিশোর গোস্বামী। কোচবিহারের দিনহাটায় আরও এক বার প্রার্থী হয়েছেন উদয়ন গুহ।

বিগত বিধানসভা নির্বাচনে এই চার কেন্দ্রের মধ্যে দু’টিতে জিতেছিল তৃণমূল। বাকি দু’টি ছিল বিজেপি-র দখলে। খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহ ভোটগণনার আগেই করোনা আক্রান্ত হয়ে মারা যান। সেখানে জিতেছিল তৃণমূল। বিধায়ক পদে শপথ নেওয়ার পরে মারা যান দক্ষিণ ২৪ পরগনার গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। এ ছাড়া বিধানসভায় জিতেও সাংসদ পদে থেকে যাবেন বলে কোচবিহারের দিনহাটা ও নদিয়ার শান্তিপুরের বিধায়ক-পদ ছেড়েছেন বিজেপি-র দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার।



Something isn't right! Please refresh.

Advertisement