Advertisement
২৪ এপ্রিল ২০২৪
maharashtra

Maharashtra Crisis: নভি মুম্বইয়ে ভাঙল শিবসেনা, মন্ত্রিসভা ঠিক করতে দিল্লি যাচ্ছেন শিন্ডে-ফডণবীস

বৃহস্পতিবার ঠাণে পুরসভার ৬৭ জন শিবসেনা কাউন্সিলরের (মহারাষ্ট্রে যাঁদের কর্পোরেটর বলা হয়) ৬৬ জনই যোগ দেন একনাথ শিন্ডের গোষ্ঠীতে।

ফডণবীস এবং শিন্ডে।

ফডণবীস এবং শিন্ডে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০৯:২৬
Share: Save:

এ বার নভি মুম্বই পুরসভায় ভাঙল শিবসেনা। ওই পুরসভার ৩৮ জন শিবসেনা কাউন্সিলরের (মহারাষ্ট্রে যাঁদের কর্পোরেটর বলা হয়) ৩২ জন বৃহস্পতিবার রাতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করেছেন। মরাঠা রাজনীতির শক্ত ঘাঁটি নভি মু্ম্বইয়ে দলের এই ভাঙন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের কাছে বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে।

এরই মধ্যে মহারাষ্ট্রে পরবর্তী মন্ত্রিসভার তালিকা চূড়ান্ত করতে শুক্রবার দিল্লি যাচ্ছেন শিন্ডে। রাজ্যের উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসও তাঁর সঙ্গী হবেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জেপি নড্ডার সঙ্গে শিন্ডেদের বৈঠকে মন্ত্রীদের নাম চূড়ান্ত হওয়ার সম্ভাবনা। সে ক্ষেত্রে আগামী সপ্তাহের গোড়াতেই শপথ নেবেন নয়া মন্ত্রীরা। গত ৩০ জুন শিন্ডে এবং ফডণবীস শপথ নিলেও মহারাষ্ট্রে পরবর্তী মন্ত্রিসভা এখনও গঠিত হয়নি।

বৃহস্পতিবার সকালেই ঠাণে পুরসভার দখল হাতছাড়া হয় উদ্ধবের শিবসেনার। বৃহস্পতিবার ওই পুরসভার ৬৭ জন শিবসেনা কাউন্সিলরের ৬৬ জনই যোগ দেন মুখ্যমন্ত্রী শিন্ডের গোষ্ঠীতে। শিন্ডে শিবিরের দাবি, শীঘ্রই মুম্বই-সহ বিভিন্ন পুরসভার আরও কিছু শিবসেনা কর্পোরেটর তাঁদের সঙ্গী হতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE