Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Aaditya Thackeray

Maharashtra Crisis: ‘রিকশাচালক, পানদোকানিদের মন্ত্রী করেছিলাম’, বিতর্কিত মন্তব্য উদ্ধব-পুত্রের

শিন্ডেকে উদ্ধব মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন বলেও দাবি করেন আদিত্য। বলেন, ‘‘সে সময় উনি (শিন্ডে) কান্নার নাটক করেছিলেন।’’

আদিত্য ঠাকরে।

আদিত্য ঠাকরে। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২২:০৯
Share: Save:

তাঁরা বাবা উদ্ধব ঠাকরে রিকশাচালক, পানদোকানি আর নিরাপত্তারক্ষীর কাজ করা শিবসৈনিকদের ‘মহাবিকাশ আঘাড়ী’ জোট সরকারের মন্ত্রী করেছিলেন। তাঁদের একাংশও ‘বিশ্বাসঘাতক’ একনাথ শিন্ডের সঙ্গী হয়েছেন। সোমবার এই অভিযোগ করলেন উদ্ধবের ছেলে তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে।

শিবসেনার দুই সহযোগী দল এনসিপি এবং কংগ্রেসের পাশের থাকারও বার্তা দিয়েছেন আদিত্য। তিনি বলেন, ‘‘অনেকে আমাদের বলেছিলেন, কংগ্রেস এবং এনসিপি আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে। কিন্তু তারা করেনি। আমাদের লোকেরাই আমাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। অনেক বিধায়ক যাঁরা নৈশপ্রহরী, রিকশাচালক এবং পানের দোকানদার ছিলেন, আমরা তাঁদের মন্ত্রী বানিয়েছিলাম।’’ সেই সঙ্গে আদিত্য দাবি করেন, গুয়াহাটির হোটেলে ‘বিজেপির হেফাজতে’ থাকা ১৫-২০ জন বিধায়কের সঙ্গে তাঁদের ‘যোগযোগ’ রয়েছে। তাঁরা মুম্বইয়ে ফিরলেই পরিস্থিতি বদলে যাবে।

গত ২০ মে বিদ্রোহী নেতা শিন্ডেকে টেলিফোনে উদ্ধব মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন বলেও দাবি করেন যুব শিবসেনার সভাপতি আদিত্য। তিনি বলেন, ‘‘সে সময় উনি (শিন্ডে) কান্নার নাটক করেছিলেন।’’ শিন্ডে শিবিরকে কিছুটা স্বস্তি দিয়ে সুপ্রিম কোর্ট সোমবার ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়ককে দলবিরোধী কার্যকলাপের অভিযোগে মহারাষ্ট্র বিধানসভার ডেপুটি স্পিকারের (ভারপ্রাপ্ত স্পিকার) পাঠানো নোটিসের জবাবদিহির সময়সীমা আগামী ১২ জুলাই পর্যন্ত বাড়িয়েছে। শীর্ষ আদালতের ওই নির্দেশের পর আদিত্য বলেন, ‘‘শেষ পর্যন্ত গদ্দাররা জিততে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE