Advertisement
১৯ এপ্রিল ২০২৪
maharashtra

Maharashtra Crisis: মহা-কাণ্ড মহারাষ্ট্রে! হাসপাতালে ভর্তি রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ইস্তফা দিলে কী ঘটবে?

বুধেই ইস্তফা দিতে পারেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এই সঙ্কটের আবহে রাজ্যপালের ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ। কিন্তু তিনিই অসুস্থ।

মহারাষ্ট্রের রাজ্যপাল করোনা আক্রান্ত।

মহারাষ্ট্রের রাজ্যপাল করোনা আক্রান্ত। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১২:৪৯
Share: Save:

বিদ্রোহ ঘোষণা করেছেন শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। এককাট্টা একানাথের সঙ্গে ৪০-এর বেশি বিধায়ককে অসম থেকে মুম্বই ফেরানোর চেষ্টার মাঝেই আরও এক সঙ্কট! অসুস্থ হয়ে মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি ভর্তি হলেন হাসপাতালে। সূত্রের খবর, দক্ষিণ মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

অন্য দিকে, বুধবার দুপুরেই মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন উদ্ধব ঠাকরে। শিবসেনা সূত্রেই জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেও দিতে পারেন তিনি। তার মধ্যে রাজ্যপালের অসুস্থতার খবরে উত্তেজনা চরমে।

বুধবারই করোনা ধরা পড়েছে মহারাষ্ট্রের রাজ্যপালের। অশীতিপর ভগতের বয়সজনিত কিছু অসুখ রয়েছে। সেটাই চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের। অন্য দিকে, রাজ্যপাল নিজেই জানান, তাঁর হাল্কা উপসর্গ রয়েছে। তবে সতর্কতার জন্য হাসপাতালে ভর্তি হচ্ছেন।

ইতিমধ্যে চরম সঙ্কটে মহারাষ্ট্র সরকার। এই মুহূর্তে রাজ্যপালের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনিই বিধানসভার জরুরি অধিবেশন আহ্বান করেন। সংখ্যাগরিষ্ঠতার পরীক্ষা, সরকার গঠন এবং ভেঙে দেওয়ার বিষয়েও রাজ্যপালকে সিদ্ধান্ত নিতে হয়। কিন্তু তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE