Advertisement
০২ মে ২০২৪

Bogtui Case: কিচ্ছু করতে হবে না! জ্বলছে বগটুই, নির্দেশ আনারুলের, বলছে সিবিআইয়ের চার্জশিট

বগটুই-কাণ্ডে প্ররোচনা দিয়েছিলেন তৃণমূল নেতা আনারুল হোসেন। আদালতে জমা দেওয়া চার্জশিটে এমনটাই অভিযোগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

চার্জশিটে আনারুলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ।

চার্জশিটে আনারুলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১২:০৬
Share: Save:

বগটুই-কাণ্ডে প্ররোচনা দিয়েছিলেন তৃণমূল নেতা আনারুল হোসেন। আদালতে জমা দেওয়া চার্জশিটে এমনটাই অভিযোগ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। গত সোমবার বগটুই-কাণ্ডে রামপুরহাট আদালতে প্রথম চার্জশিট পেশ করেছে সিবিআই। সেই চার্জশিটে আনারুলের এই ভূমিকার কথাই উল্লেখ করা হয়েছে।

সিবিআই আনারুলের বিরুদ্ধে ১০৯ ধারায় অভিযোগ এনেছে। যার অর্থ, অপরাধে সাহায্য এবং প্ররোচনা দেওয়া। সিবিআইয়ের দাবি, ভাদু শেখ খুনের রাতে বগটুইয়ের একাধিক বাড়িতে যখন আগুন লাগানো হচ্ছিল তখন গ্রামবাসীরা আনারুলকে ফোন করে বিষয়টি জানান। পুলিশে খবর দিতেও বলেন। কিন্তু আনারুল তাতে পাত্তা দেননি। তদন্তকারীদের দাবি, আনারুলের এই ভূমিকার জন্যই বগটুইয়ে এত ভয়াবহ ঘটনা ঘটেছিল। আনারুল সময়মতো পুলিশের দ্বারস্থ হলে বগটুইয়ের ঘটনা ঠেকানো যেত বলে দাবি ওই গ্রামের বাসিন্দাদের একাংশেরও।

গত ২১ মার্চ বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের একের পর এক বাড়িতে আগুন লাগানো হয়। জীবন্ত পুড়ে মৃত্যু হয় ১০ জনের। এর পর ওই ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে। তদন্তভার নেওয়ার প্রায় ৯০ দিনের মাথায় গত সোমবার ভাদু খুন মামলা এবং অগ্নিসংযোগের ঘটনায় সিলবন্ধ খামে চার্জশিট পেশ করে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE