Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shivsena

Maharashtra Crisis: শিন্ডেদের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে উদ্ধবরা, বিধানসভায় বিদ্রোহীদের সাসপেনশনের দাবি

একনাথ শিন্ডে ও ১৫ জন বিদ্রোহী বিধায়ককে বিধানসভা থেকে সাসপেনশনের আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১২:০৮
Share: Save:

গদি হারানোর পরও লড়াই জারি রাখতে মরিয়া উদ্ধব বাহিনী। মুখ্যমন্ত্রী হিসাবে একনাথ শিন্ডের শপথগ্রহণের পর সুপ্রিম কোর্টে গেল উদ্ধব শিবির।

বিধায়ক পদ খারিজের মামলায় চূড়ান্ত ফয়সালা না হওয়া পর্যন্ত শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহীকে বিধানসভা থেকে নিলম্বিত (সাসপেনশন) করার আর্জি জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু। শিন্ডেরা যাতে বিধানসভায় ঢুকতে না পারেন, সে নিয়ে নির্দেশিকা জারিরও আবেদন জানিয়েছেন শিবসেনার মুখ্য সচতেক।

তবে এই মামলার জরুরি ভিত্তিতে শুনানির আবেদন খারিজ করেছে আদালত। বিচারপতি সূর্যকান্ত ও বিচারপতি জেবি পড়িয়ালার অবকাশকালীন বেঞ্চে এই আর্জির শুনানি হবে আগামী ১১ জুলাই।

অন্য দিকে, রবি ও সোমবার মহারাষ্ট্র বিধানসভার বিশেষ অধিবেশন ডাকা হয়েছে। রবিবার স্পিকার নির্বাচন করা হবে। তার আগে শনিবার স্পিকার নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিল করা হবে। পাশাপাশি সোমবার মহারাষ্ট্র বিধানসভায় শক্তিপরীক্ষা করতে হবে একনাথ শিন্ডেকে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজভবনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ বাক্য পাঠ করেন শিন্ডে। উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন দেবেন্দ্র ফডণবীস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE