Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Shivsena

Maharashtra: শিবসেনায় সঙ্ঘাত তুঙ্গে! উদ্ধব শিবিরের নেতাকে সরিয়ে বিধানসভার দলনেতার পদে শিন্ডে

শক্তিপরীক্ষার আগে শিবসেনার মুখ্য সচেতক পদ থেকে উদ্ধব বাহিনীর নেতা সুনীল প্রভুকে সরিয়ে আনা হল ভরত গোগাওয়ালেকে। বিধানসভার দলনেতা শিন্ডে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ০৯:১৯
Share: Save:

মহারাষ্ট্রে রাজনৈতিক প্রেক্ষাপটে উদ্ধব বনাম শিন্ডে দ্বৈরথ অব্যাহত। সোমবার বিধানসভায় শক্তিপরীক্ষার মুখে উদ্ধব বনাম শিন্ডে শিবিরের সঙ্ঘাত নয়া মাত্রা পেল। শিবসেনার পরিষদীয় নেতার পদ থেকে সরানো হল উদ্ধব শিবিরের অজয় চৌধুরিকে। ওই পদে ফেরানো হল একনাথকে।

রবিবার মহারাষ্ট্র বিধানসভার স্পিকার পদে নির্বাচিত হওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছেন রাহুল নরবেকর। সেনার মুখ্য সচেতক বদে বসানো হয়েছে শিন্ডে শিবিরের নেতা ভরত গোগাওয়ালেকে। এর আগে ওই পদে ছিলেন উদ্ধব শিবিরের সুনীল প্রভু।

নবনির্বাচিত স্পিকারের এ হেন পদক্ষেপের বিরুদ্ধে আদালতে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছে শিবসেনা। বিদ্রোহের জেরে শিন্ডেকে ওই পদ থেকে সরানো হয়েছিল। মুখ্যমন্ত্রী হওয়ার পর আবারও আগের পদে ফিরলেন একনাথ। সেই সঙ্গে দলের মুখ্য সচেতক পদ থেকেও উদ্ধব শিবিরের নেতাকে সরানো হল। এর জেরে শিবসেনার অন্দরে উদ্ধব বনাম শিন্ডে সঙ্ঘাত আরও জোরালো হল বলেই মনে করা হচ্ছে।

সোমবার মহারাষ্ট্র বিধানসভায় আস্থাভোট। মুখ্যমন্ত্রী হওয়ার পর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে শিন্ডেকে। তার আগে এক সংবাদমাধ্যমে শিন্ডে বলেছেন, ‘‘কখনই মুখ্যমন্ত্রিত্বের দাবি জানাইনি।’’ শিন্ডে শিবসেনার মুখ্যমন্ত্রী নন বলে আগেই মন্তব্য করেছেন উদ্ধব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.