Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বাড়ছে মন্ত্রী, অভিনেতা, খেলোয়াড়দের ভিড়, জনপ্রিয় হচ্ছে ‘কু’

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১১ ফেব্রুয়ারি ২০২১ ১২:৩৯
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

টুইটারে মতো দেখতে ভারতীয় অ্যাপ ‘কু’। নেটমাধ্যমে তা সম্প্রতি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। বেশ কিছু কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপি-র বেশ কয়েক জন নেতা এবং কেন্দ্রের কিছু মন্ত্রক এখানে অ্যাকাউন্ট খোলার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে এই ভারতীয় অ্যাপের গ্রাহক সংখ্যা।

‘কু’ অ্যাপের সহ-নির্মাতা ময়াঙ্ক বিদায়াতকা এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত ৬ মাসে ৪ গুণ বেড়েছে এই অ্যাপের গ্রাহক সংখ্যা। তাঁর দাবি এই অ্যাপ ডাউনলোড করেছেন ৩০ লক্ষেরও বেশি জন। আগামী দিনে এই সংখ্যা আরও বাড়বে বলে আশা তাঁর। যদিও এই সংক্রান্ত একটি রিপোর্ট ময়াঙ্কের দেওয়া পরিসংখ্যানকে পুরোপুরি সমর্থন করছে না। সেখানে জানানো হয়েছে ‘কু’-এর গ্রাহক সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছে।

দেশের প্রথম সারির কিছু মন্ত্রী, গায়ক, ক্রীড়াবিদ, অভিনেতা ইতিমধ্যেই যোগ দিয়েছেন এই নেটমাধ্যমে। সেই তালিকায় রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং পীযূষ গয়াল। কেন্দ্রের ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকও অ্যাকাউন্ট খুলেছে এখানে। এ ছাড়া মাই জিওভি, ভারতীয় ডাক, পূর্ব রেলওয়ের মতো সংস্থাও অ্যকাউন্ট খুলেছে এখানে। ক্রিকেটার অনিল কুম্বলে এবং জাভাগল শ্রীনাথ, অভিনেতা আশুতোষ রানা, গায়ক জসবিন্দর সিংহ, সদগুরু-র মতো ব্যক্তিত্বরাও এসেছেন এই ভারতীয় অ্যাপে। একধিক ভারতীয় ভাষা বেছে নেওয়ার সুযোগ রয়েছে এই অ্যাপে। ২০২০ সালের অগস্টে ‘আত্মনির্ভর অ্যাপ চ্যালেঞ্জে’ দ্বিতীয় স্থান পেয়েছিল ‘কু’। এই অ্যাপ নিয়ে উন্মাদনা আগামী দিনেও কতটা বজায় থাকে সেটাই এখন দেখার।

Advertisement

আরও পড়ুন

Advertisement