Advertisement
২৩ জুন ২০২৪
Indira Gandhi International Airport

ট্রলির হাতলে বিদেশি নোট, আটক দিল্লি বিমানবন্দরে

গতকাল মধ্যরাতে ব্যাঙ্কক থেকে আসা তাই এয়ারলাইন্সের একটি বিমানে সুরিন্দর সিংহ রিহাল নামে এক ব্যক্তি দিল্লি আসেন বলে জানান সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিয়োরিটি ফোর্স (সিআইএসএফ)-এর এক অফিসার।

Picture of Indira Gandhi International Airport.

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ০৮:১৩
Share: Save:

অভিনব কায়দায় বিদেশি নোট নিয়ে দেশে ফিরেছিলেন এক ব্যক্তি। ট্রলিব্যাগের হাতলে নোটগুলিকে মুড়িয়ে নিয়ে এসেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি! নিরাপত্তারক্ষীদের সন্দেহ হতেই জিজ্ঞাসাবাদ শুরু করেন তাঁরা। উদ্ধার হয় ইউরো এবং নিউ জ়িল্যান্ডের ডলার, ভারতীয় টাকায় যার আনুমানিক মূল্য ৬৪ লক্ষ টাকা।

গতকাল মধ্যরাতে ব্যাঙ্কক থেকে আসা তাই এয়ারলাইন্সের একটি বিমানে সুরিন্দর সিংহ রিহাল নামে এক ব্যক্তি দিল্লি আসেন বলে জানান সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিয়োরিটি ফোর্স (সিআইএসএফ)-এর এক অফিসার। সংবাদমাধ্যমকে ওই অফিসার জানিয়েছেন, গতকাল রাত ১টা ১৫ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ওই ব্যক্তি। ‘সন্দেহজনক’ ব্যবহারের কারণে তাঁর দিকে নজর পড়ে। সিআইএসএফ এক বিবৃতিতে জানিয়েছে, তাই এয়ারলাইন্সে করে আসা ওই ব্যক্তির ট্রলিব্যাগ পরীক্ষার সময়ে হাতলের ভিতরে সন্দেহজনক কোনও বস্তু রয়েছে বলে ছবি ধরা পড়ে। তার পর থেকেই সুরিন্দরের উপরে নজর রাখা হচ্ছিল। পরে ওই ব্যক্তিকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এর পরেই ওই যাত্রীর কাছে থাকা ট্রলিব্যাগের হাতলের মধ্যে থেকে বিদেশি নোটগুলি উদ্ধার হয়। ফাঁপা হাতলের মধ্যে নোটগুলি মুড়িয়ে রাখা ছিল। সিআইএসএফ এবং শুল্ক বিভাগ সূত্রের খবর, ৬৮,৪০০ ইউরো এবং নিউ জ়িল্যান্ডের পাঁচ হাজার ডলার উদ্ধার হয়েছে ওই ব্যক্তির কাছ থেকে। সুরিন্দর কেন এতগুলি টাকা নিয়ে আসছেন, সে ব্যাপারে কোনও নথিপত্র দেখাতে পারেনি। ওই ব্যক্তিকে শুল্ক দফতর আটক করেছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indira Gandhi International Airport Delhi arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE