Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Chattisgarh

কাজ করতে করতে প্রাণ গেল শ্রমিকের, দায় নিতে নারাজ কর্তৃপক্ষ মানল পুলিশের হস্তক্ষেপে

দুর্ঘটনায় মারা গিয়েছেন রাজেন্দ্র সিদার। এর পরেই কারখানার বাইরে ধর্নায় বসেন রাজেন্দ্রর পরিবার এবং কারখানার অন্য শ্রমিকেরা। ঘটনার জন্য কারখানা কর্তৃপক্ষকে দায়ী করেন তাঁরা।

শ্রমিকের মৃত্যুতে গাফিলতির অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে।

শ্রমিকের মৃত্যুতে গাফিলতির অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
রায়পুর শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৯:৪১
Share: Save:

পণ্য পরিবহনের যন্ত্রে (কনভেয়ার বেল্ট) আটকে প্রাণ গেল এক শ্রমিকের। কারখানা কর্তৃপক্ষ যদিও মানতেই চাননি। ক্ষতিপূরণ দিতেও রাজি হননি। সেই নিয়ে বিক্ষোভ দেখান মৃতের পরিবার এবং অন্য শ্রমিকেরা। তার পরেই দাবি মানেন ছত্তীসগঢ়ের রায়গড় জেলার ওই কারখানার মালিক।

পুঞ্জিপাথরা গ্রামের পালি গ্রামে রয়েছে মা কালী অ্যালয় কারখানা। বৃহস্পতিবার রাতে ওই কারখানায় দুর্ঘটনায় মারা গিয়েছেন রাজেন্দ্র সিদার নামে ওই ব্যক্তি। এর পরেই কারখানার বাইরে ধর্নায় বসেন রাজেন্দ্রর পরিবার এবং কারখানার অন্য শ্রমিকেরা। ঘটনার জন্য কারখানা কর্তৃপক্ষকে দায়ী করেন তাঁরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কিছু পরে পুঞ্জিপাথরার এসডিওপি সেখানে পৌঁছন। পুলিশের হস্তক্ষেপের পর কারখানা কর্তৃপক্ষ ক্ষতিপূরণ দিতে রাজি হন। এর পরেই বিক্ষোভ ওঠে। এর পরেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয় দেহ। স্থানীয় পুলিশ কর্তা সঞ্জয় মহাদেব জানান, শ্রমিকের মৃত্যু কী ভাবে জানতে তদন্ত শুরু হয়েছে। কর্তৃপক্ষের গাফিলতির প্রমাণ মিললে উপযুক্ত পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death factory Chattisgarh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE