Advertisement
০৫ মে ২০২৪
Smuggling

বাঘ এবং চিতাবাঘের চামড়া-সহ ওড়িশায় ধৃত এক পাচারকারী

বৌধ জেলা দিয়ে পাচার হচ্ছে বাঘের চামড়া, মঙ্গলবার গোপন সূত্রে খবর পায় পুলিশের এসটিএফ। সেই খবর পেয়েই ওই জেলায় ফাঁদ পাতে পুলিশ।

উদ্ধার হওয়া বাঘ এবং চিতাবাঘের চামড়া। ছবি: টুইটার।

উদ্ধার হওয়া বাঘ এবং চিতাবাঘের চামড়া। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৭:৪৭
Share: Save:

অনেক দিন ধরেই পুলিশ খবর পাচ্ছিল বাঘের চামড়া পাচারের একটি চক্র সক্রিয় হয়েছে। সেই মতো ওড়িশা পুলিশ একটি বিশেষ দল গঠন করে পাচারকারীদের ধরার জন্য। বৌধ জেলা দিয়ে পাচার হচ্ছে বাঘের চামড়া, মঙ্গলবার গোপন সূত্রে খবর পায় পুলিশের এসটিএফ। সেই খবর পেয়েই ওই জেলায় ফাঁদ পাতে পুলিশ।

পুলিশ আধিকারিকদের সঙ্গে বনাধিকারিক এবং বনকর্মীরাও ছিলেন। তাঁরা বৌধ ফরেস্ট ডিভিশনে যৌথ তল্লাশি শুরু করে। ঠিক সেই সময় সালুকি সেতুর নীচে নজর যায় তাঁদের। এক ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখেন তাঁরা। যৌথবাহিনী ওই লোকটিকে ঘিরে ধরতেই তিনি পালানোর চেষ্টা করেন। কিন্তু শেষরক্ষা হয়নি।

পুলিশ সূত্রে খবর, ধৃতের কাছ থেকে একটি বাঘ এবং চিতাবাঘের চামড়া উদ্ধার হয়েছে। ধৃতের নাম হিমালয় দাশ। কোথা থেকে এই চামড়া তিনি পেলেন তা জানতে চাওয়ায় কোনও তথ্য বা নথি দেখাতে পারেননি হিমালয়। তার পরই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

হিমালয়কে জেরা করে পুলিশ জানার চেষ্টা করছে, এই পাচারচক্রের মূল পান্ডা কে। কোথা থেকে এই বাঘের চামড়া নিয়ে আসা হয়েছে, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smuggling Odisha Tiger Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE