Advertisement
০৬ মে ২০২৪
Online Order

দীপাবলিতে ধোঁকা! অনলাইনে অর্ডার দেওয়া ল্যাপটপের বাক্সে মিলল ইয়া বড় পাথর

মেঙ্গালুরুর বাসিন্দা ওই যুবক জানিয়েছেন, একটি জনপ্রিয় অনলাইন পণ্য কেনাবেচার অ্যাপে দীপাবলির সেল চলাকালীন একটি ল্যাপটপ অর্ডার করেছিলেন তিনি। টাকাও দেওয়া হয়ে গিয়েছিল।

অনলাইনে ল্যাপটপ কিনতে গিয়ে ঠকলেন যুবক।

অনলাইনে ল্যাপটপ কিনতে গিয়ে ঠকলেন যুবক। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
মেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২২ ১৮:৪৪
Share: Save:

অনলাইনে ল্যাপটপ কিনতে গিয়ে তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হলেন যুবক। ল্যাপটপের বদলে তাঁর বাড়িতে এল বড়সড় এক পাথরের টুকরো। সেই সঙ্গে ল্যাপটপের বাক্সে ভরে দেওয়া হয়েছিল বেশ কিছু বৈদ্যুতিন বর্জ্য (ই-ওয়েস্ট)। বাক্স খোলার মুহূর্তের ভিডিয়ো তিনি সমাজমাধ্যমে পোস্ট করে ক্ষোভ উগরে দিয়েছেন।

মেঙ্গালুরুর বাসিন্দা ওই যুবকের নাম চিন্ময় রমানা। টুইটারে তিনি জানিয়েছেন, একটি জনপ্রিয় অনলাইন পণ্য কেনাবেচার অ্যাপে দীপাবলির সেল চলাকালীন একটি ল্যাপটপ অর্ডার করেছিলেন তিনি। টাকাও দেওয়া হয়ে গিয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে যখন তাঁর বাড়িতে আসা বাক্স খুলে তিনি দেখেন, তাতে ল্যাপটপ নেই। রয়েছে বড়সড় একটি পাথরের টুকরো এবং কিছু বৈদ্যুতিন বর্জ্য।

জনপ্রিয় ওই অ্যাপ থেকে আর কখনও কোনও জিনিস কিনবেন না বলে জানিয়েছেন চিন্ময়। বাকিদেরও একই পরামর্শ দিয়েছেন। লিখেছেন, ‘‘সব সময় আমি এই অ্যাপ থেকেই জিনিস কিনতাম, তার জন্য এখন আক্ষেপ করছি। যাঁরা আমার এই পোস্ট পড়ছেন, তাঁরা যদি আমার মতো অভিজ্ঞতার মুখোমুখি হতে না চান, তবে এখান থেকে আর কখনও কিছু কিনবেন না। কারণ কখনও কিছু ভুল হলে কারও সাহায্য পাবেন না। আমার মতো ভুগতে হবে।’’

ওই ব্যক্তি অবশ্য অভিযোগ জানানোর পর ল্যাপটপের দাম ফেরত পেয়ে গিয়েছেন। সংশ্লিষ্ট সংস্থার তরফে তার পুরো টাকাই ফিরিয়ে দেওয়া হয়েছে। পরের পোস্টে সে কথাও জানিয়েছেন তিনি।

নির্দিষ্ট ওই অনলাইন কেনাবেচার অ্যাপটিতে এমন অর্ডার বিভ্রাটের খবর নতুন নয়। কিছু দিন আগে সেখানে হাতঘড়ি অর্ডার দিয়ে ঘুঁটে পেয়েছিলেন উত্তরপ্রদেশের এক মহিলা। তিনি বাক্স খোলার পর ডেলিভারি বয়কে ফোন করে খুঁজে বার করেন। তাঁকে ঘুঁটে ফিরিয়ে দিয়ে ঘড়ির টাকা ফিরিয়ে নেন নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Online Order Diwali Sale Laptop
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE