Advertisement
১৯ জুলাই ২০২৪
Ram Mandir Inauguration

উদ্বোধনের সময় রামমন্দিরে হৃদ্‌রোগে আক্রান্ত এক বৃদ্ধ, প্রাণ বাঁচল বায়ুসেনার তৎপরতায়

ওই বৃদ্ধের শারীরিক পরিস্থিতি খানিক স্থিতিশীল হলে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। আপাতত হাসপাতালেই চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।

Man suffers heart attack at Ram Temple ceremony then saved by Air Force

সোমবার অযোধ্যায় ভক্তদের ভিড়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৮:৩৬
Share: Save:

উদ্বোধনের সময় রামমন্দিরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লেন এক বৃদ্ধ। বায়ুসেনার চেষ্টায় প্রাণ বাঁচল সেই ব্যক্তির। সোমবার সেই সময় রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’র তোড়জোড় চলছে। পৌঁছে গিয়েছেন নরেন্দ্র মোদীও। হঠাৎই মন্দির চত্বরে অসুস্থ হয়ে পড়েন রামকৃষ্ণ শ্রীবাস্তব (৬৫)। ভিড়ের মধ্যে থেকেই তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে নিয়ে আসে বায়ুসেনার ‘র‌্যাপিড রেসপন্স ফোর্স’।

বায়ুসেনার কর্মীরাই প্রাথমিক চিকিৎসা করে ওই বৃদ্ধকে সুস্থ করে তোলেন। উইং কমান্ডার মণীশ গুপ্তের নেতৃত্বে এই প্রাথমিক চিকিৎসার কাজ চলে। মাত্র এক মিনিটেই উদ্ধারকাজ সম্পন্ন হওয়ায় বড় বিপদ থেকে রক্ষা পান ওই বৃদ্ধ। পরীক্ষা করে দেখা যায়, ওই বৃদ্ধের রক্তচাপ স্বাভাবিকের চেয়ে অনেক বেশি রয়েছে।

ওই বৃদ্ধের শারীরিক পরিস্থিতি খানিক স্থিতিশীল হলে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। আপাতত হাসপাতালেই চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। শনিবারই কেন্দ্রের তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, আপৎকালীন পরিস্থিতিতে প্রাথমিক চিকিৎসা পরিষেবা দিতে কেন্দ্রের আরোগ্য মৈত্রী বিপর্যয় মোকাবিলা প্রকল্পের আওতায় একটি ভ্রাম্যমান দল তৈরি করা হয়েছে। মূলত মন্দির উদ্বোধনের দিন অযোধ্যায় আমন্ত্রিতদের চিকিৎসা পরিষেবা দিতেই এই উদ্যোগ বলে জানা যায়। এমনই একটি দলের নেতৃত্বে রয়েছে বায়ুসেনার আধিকারিকেরা। হৃদ্‌রোগে আক্রান্ত বৃদ্ধকে সুস্থ করতে অগ্রণী ভূমিকা নেয় এই দলটিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE