Advertisement
২৩ জুলাই ২০২৪
Crime

ম্যাট্রিমোনিয়াল সাইটে ধনী পরিচয় দিয়ে মহিলাদের ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা হাতাতেন, জালে সেই যুবক

এক মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ওই যুবককে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। ধৃত যুবক উত্তরপ্রদেশের বাসিন্দা।

representative photo of couple

ম্যাট্রিমোনিয়াল সাইটে মহিলাদের প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৪:২৬
Share: Save:

ম্যাট্রিমোনিয়াল সাইটে (যেখানে সম্বন্ধ করে বিয়ের পাত্রপাত্রীর সন্ধান পাওয়া যায়) মহিলাদের ঠকিয়ে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগে ২৬ বছরের এক যুবককে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত যুবক বিশাল উত্তরপ্রদেশের মুজফ্‌‌ফরনগরের বাসিন্দা। তদন্তে নেমে ওই যুবকের কাণ্ড দেখে হতবাক পুলিশ। নিজেকে বিত্তবান হিসাবে ম্যাট্রিমোনিয়াল সাইটে পরিচয় দিতেন ওই যুবক। বিভিন্ন ভিলা, ফার্মহাউসের ছবি দেখিয়ে সেগুলি তাঁর সম্পত্তি বলে দাবি করতেন। আর এই ভাবেই মহিলাদের ঠকাতেন তিনি।

দিল্লি থেকে বিসিএ, এমবিএ নিয়ে পড়াশোনার পর ২০১৮ সালে গুরুগ্রামে একটি বহুজাতিক সংস্থায় এইচআর হিসাবে কর্মরত ছিলেন। ২০২১ সালে ওই চাকরি ছেড়ে দেন তিনি। এর পর গুরুগ্রামে একটি রেস্তরাঁ খুলেছিলেন। তবে সফল হননি। সহজে টাকা রোজগারের জন্য এর পরই অপরাধের রাস্তা বেছে নেন ওই যুবক। পুলিশ জানিয়েছে, একটি ম্যাট্রিমোনিয়াল সাইটে প্রোফাইল তৈরি করেছিলেন ওই যুবক। সেখানে ধনী যুবক হিসাবে নিজেকে মেলে ধরেছিলেন।

এমনকি, বিত্তবান হিসাবে নিজেকে প্রমাণ করতে ১৫ দিনের জন্য একটি বিলাসবহুল গাড়িও ভাড়া নিয়েছিলেন। এতেই শেষ নয়, ম্যাট্রিমোনিয়াল সাইটে মহিলাদের সঙ্গে আলাপের পর তাঁদের সস্তায় আইফোন কিনে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে। সম্প্রতি উত্তর-পশ্চিম দিল্লিতে কেশবপুরম থানায় ওই যুবকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেন এক মহিলা। তাঁর অভিযোগ, ৩.০৫ লক্ষ টাকা খুইয়েছেন তিনি। এই ঘটনার তদন্তে নেমেই যুবকের কারবারের পর্দাফাঁস করেন তদন্তকারীরা।

ওই মহিলার অভিযোগ, ম্যাট্রিমোনিয়াল সাইটে যুবকের প্রোফাইল দেখে পছন্দ হয় তাঁর পরিবারের সদস্যদের। এর পরই যুবকের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ে মহিলার। তাঁকে সস্তায় আইফোন ১৪ প্রো ম্যাক্স কিনে দেওয়ার কথা বলেন যুবক। মহিলার বন্ধু এবং আত্মীয়দেরও সস্তায় আইফোন কিনে দেওয়ার কথা বলেন। এর পরই ওই যুবককে মোট ৩.০৫ লক্ষ টাকা দেন মহিলা। অভিযোগ, টাকা লেনদেনের পরই উধাও হয়ে যান ওই যুবক। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন মহিলা। তার পরই তদন্তে নেমে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ওই যুবকের হাতে আরও অনেক মহিলা একই ভাবে প্রতারিত হয়েছেন বলে সন্দেহ পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Love Affair national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE