Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

কুমিরের ঠিকানা বদল! গ্রামের মধ্যেই খোলামেলা ঘুরে বেড়াচ্ছে চার ফুট লম্বা সরীসৃপ

গ্রামের কাছেই রয়েছে মোহনী বাঁধ। সেই বাঁধ থেকেই গ্রামের ভিতর ঢুকে পড়েছে কুমিরটি। এমনটাই দাবি করেন বন দফতরের আধিকারিকেরা।

image of crocodile

কুমিরটি ডাঙায় উঠে এসেছে দেখে গ্রামবাসীরা সঙ্গে সঙ্গে বন দফতরের কর্মীদের কাছে খবর পাঠান। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১২:৪০
Share: Save:

সাধারণত রাস্তায় বেরোলে গরু বা কুকুর, বেড়ালের দেখা মেলে। কিন্তু মধ্যপ্রদেশের সুদা গ্রামে ঘটল অন্য ঘটনা। রাস্তায় হেঁটেচলে বেড়াচ্ছে চার ফুট লম্বা কুমির। তা দেখেই আতঙ্ক ছড়িয়েছে গ্রামবাসীদের মধ্যে। শনিবার সকালে এই ঘটনাটি মধ্যপ্রদেশের শিবপুরী জেলার নারওয়ার এলাকা থেকে তিন কিলোমিটার দূরে সুদা গ্রামে ঘটেছে। জল ছেড়ে ঠিকানা বদল করে কুমিরটি ডাঙায় উঠে এসেছে দেখে গ্রামবাসীরা সঙ্গে সঙ্গে বন দফতরের কর্মীদের কাছে খবর পাঠান।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে কুমিরটিকে উদ্ধার করেন বন দফতরের কর্মীরা। গ্রামের কাছেই রয়েছে মোহনী বাঁধ। সেই বাঁধ থেকেই গ্রামের ভিতর ঢুকে পড়েছে কুমিরটি। এমনটাই দাবি করেন বন দফতরের আধিকারিকেরা।

তবে এই প্রথম বার নয়, এর আগেও শিবপুরী জেলার আশপাশে কুমির প্রবেশ করেছিল। স্থানীয়েরা বন দফতরে খবর পাঠানোর পর তাঁরা এসে কুমিরটিকে উদ্ধার করেন। বন দফতর সূত্রে খবর, উপযুক্ত প্রশিক্ষণ ছাড়া বন্যপ্রাণীদের আটকের চেষ্টা করা অনুচিত। এতে গ্রামবাসীদের প্রাণহানির আশঙ্কা থাকতে পারে। তাই জনবসতির ভিতর কুমির ঢুকে পড়লে দেরি না করে বন দফতরে জানানো আবশ্যক বলে বন দফতর আধিকারিকের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh Crocodile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE