Advertisement
০৫ মে ২০২৪
Uttar Pradesh

আগে থেকেই রয়েছেন পাঁচ স্ত্রী! যষ্ঠ বিয়ে করতে তরুণীকে অপহরণ ‘কীর্তিমান’ যুবকের

পুলিশ সূত্রে খবর, তরুণী চার দিন আগে মামার বাড়ি থেকে নিখোঁজ হন। পরিবারের সদস্যেরা জানতে পারেন, অভিযুক্ত রশিদ তরুণীকে অপহরণ করে বিয়ে করেছেন।

Man with five Wives kidnaps woman to marry Her in Uttar Pradesh, chaos created

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১০:০৭
Share: Save:

আগে থেকেই রয়েছেন পাঁচ স্ত্রী। এ বার ষষ্ঠ বিয়ে করার জন্য এক তরুণীকে অপহরণ করার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের এক যুবকের বিরুদ্ধে! উত্তরপ্রদেশের শামলি জেলার ঘটনা। অভিযুক্ত যুবকের নাম রশিদ। ১৯ বছর বয়সি ওই তরুণীকে অপহরণের পর ইচ্ছার বিরুদ্ধে জোর করে বিয়ে করার অভিযোগ উঠেছে রশিদের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, ওই তরুণী চার দিন আগে মামার বাড়ি থেকে নিখোঁজ হন। পরিবারের সদস্যেরা জানতে পারেন, অভিযুক্ত রশিদ তরুণীকে অপহরণ করে বিয়ে করেছেন। এর পরই থানায় গিয়ে অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন তরুণীর বাবা-মা। অভিযোগ, পুলিশে এফআইআর দায়েরের খবর পেয়ে অভিযুক্ত ওই তরুণীর বাবা-মাকে হেনস্থা করেন এবং তাঁদের ছোট মেয়েকেও অপহরণ করার হুমকি দেন।

তরুণীকে বিয়ের আগে অভিযুক্ত তাঁর ধর্ম পরিবর্তন করেন বলেও অভিযোগ তরুণীর পরিবারের। ঘটনাটি প্রকাশ্যে আসার পর স্থানীয় বজরং দলের সদস্যেরা থানার বাইরে বিক্ষোভ দেখান এবং অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবিতে সরব হন। ওই তরুণী বৃহস্পতিবারের মধ্যে বাড়ি না ফিরলে বিক্ষোভ দেখাতে তাঁরা রাস্তায় নামবেন বলেও জানিয়েছেন বজরং দলের সদস্যেরা।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত রশিদের বিরুদ্ধে এর আগেও চাপরাউলী থানায় একাধিক মামলা রয়েছে। পুলিশের এক আধিকারিক জানান, থানায় অভিযোগ দায়ের করা হয়েছে এবং পুরো বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Kidnapping Forced marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE