Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhagwant Mann

Punjab: স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্তের পর মানের নজরে কংগ্রেস সরকারের ‘দুর্নীতিগ্রস্ত’ মন্ত্রীরা?

দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি নেওয়া মান সরকার বালি খাদান দুর্নীতিতে অভিযুক্ত কংগ্রেস মন্ত্রীদের বিরুদ্ধে তদন্ত শুরু করতে চলেছে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মে ২০২২ ২২:৪৪
Share: Save:

প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের একটি মন্তব্যকে হাতিয়ার করে কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতি-বিরোধী অভিযান শুরুর পরিকল্পনা করছেন পঞ্জাবের আপ সরকারের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান? এখন এই প্রশ্নেই তোলপাড় পঞ্চনদের দেশ।

দুর্নীতিমুক্ত প্রশাসনের প্রতিশ্রুতি দিয়েই পঞ্জাবে প্রথম বার ক্ষমতা দখল করে কেজরীবালের আম আদমি পার্টি। নিজের সরকারে স্বাস্থ্যমন্ত্রীকে দুর্নীতির দায়ে পত্রপাঠ বরখাস্ত করেছেন মান। এই ঘটনার পরই পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র মন্তব্য করেন, ক্ষমতায় থাকার সময় থেকে এমন একাধিক দুর্নীতির কথা তিনি জানেন। তাঁদের নাম প্রকাশ্যে আনতেও তিনি রাজি। অমরেন্দ্রর এই মন্তব্যকেই কার্যত লুফে নেয় আপ। মুখপাত্র মালবিন্দ্র কাং বলেন, ‘‘দেরি না করে ক্যাপ্টেনের উচিত হবে সেই সব নাম মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়া। রাজ্যকে দুর্নীতিমুক্ত করাই আমাদের সরকারের প্রধান কাজ। পঞ্জাবের অগ্রগতির স্বার্থেই ক্যাপ্টেনের এটা করা উচিত।’’

মান সরকার সূত্রে খবর, দুর্নীতির অভিযোগ নিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি নিয়েছে রাজ্য সরকার। আগের সরকারের একাধিক মন্ত্রীর বিরুদ্ধে বালি খাদান সংক্রান্ত দুর্নীতির অভিযোগ রয়েছে। এ বার মান সরকার শক্ত হাতে সেই সব অভিযোগের তদন্ত শুরু করবে বলে জানা যাচ্ছে। তাতে একাধিক প্রাক্তন মন্ত্রীর নামও আসবে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE