Advertisement
০২ মে ২০২৪
Manoj Jarange Patil

ফের সংরক্ষণ আইনের দাবিতে অনশন জারাঙ্গের

মরাঠা সংরক্ষণের জন্য ইতিমধ্যেই খসড়া বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার। আগামী দু’দিনের মধ্যে বিধানসভায় বিশেষ অধিবেশন ডেকে তা থেকে আইন তৈরির দাবি জানিয়েছেন মনোজ।

Manoj Jarange Patil

মনোজ জারাঙ্গে পাটিল। ছবি: এক্স।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:০১
Share: Save:

ফের অনির্দিষ্ট কালের জন্য অনশন শুরু করলেন মরাঠা সংরক্ষণ আন্দোলনের নেতা মনোজ জারাঙ্গে পাটিল। আজ থেকে মহারাষ্ট্রের জালনা জেলায় নিজের গ্রাম অন্তরওয়ালি সরাটিতে অনশনে বসেছেন তিনি।

মরাঠা সংরক্ষণের জন্য ইতিমধ্যেই খসড়া বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার। আগামী দু’দিনের মধ্যে বিধানসভায় বিশেষ অধিবেশন ডেকে তা থেকে আইন তৈরির দাবি জানিয়েছেন মনোজ। আন্দোলনরত যে সব মরাঠা মানুষজনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে, তা প্রত্যাহারের দাবিও জানিয়েছেন তিনি।

সমস্ত মরাঠা লোকজনের জন্য অন্যান্য অনগ্রসর শ্রেণির শংসাপত্র, কিন্ডারগার্টেন থেকে স্নাতকোত্তর পর্যন্ত বিনামূল্যে শিক্ষা এবং সরকারি চাকরিতে মরাঠাদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলন করছেন মনোজেরা। মহারাষ্ট্র সরকার দাবি মেনে নেওয়ায় সম্প্রতি অনশন প্রত্যাহার করে নেন মনোজ। কিন্তু খসড়া বিজ্ঞপ্তি জারির পরেও রাজ্যের ক্ষমতাসীন গোষ্ঠীর রাজনৈতিক নেতাদের পরস্পর বিরোধী বক্তব্যে আইন তৈরি নিয়ে তাঁরা সন্দিহান বলে জানিয়ে দেন। এবং গত বুধবার মনোজ ঘোষণা করেন, ফের অনশনে বসবেন। সংরক্ষণ আইন পাশ হলে মুম্বইয়ে বিজয় মিছিল এবং ‘মহাদীপাবলি’ উদ্‌যাপন করা হবে বলেও জানিয়েছেন তিনি। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Protest Maratha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE