Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CPI Maoist

Maoist: মাথার দাম পাঁচ লক্ষ টাকা, গুলির লড়াইয়ে ছত্তীসগঢ়ের সেই মাওবাদী নেতার মৃত্যু

গুলির লড়াইয়ে নিহত সুকমার মাওবাদী নেতা কমলেশ। তাঁর মাথার দাম ৫ লক্ষ টাকা। দরভা অঞ্চলের মালেঙ্গার এরিয়া কমিটির সদস্য ছিলেন কমলেশ।

গুলির লড়াইয়ে নিহত মাওবাদী নেতা।

গুলির লড়াইয়ে নিহত মাওবাদী নেতা। — নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
সুকমা শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৮:২৭
Share: Save:

পুলিশের সঙ্গে কিছু ক্ষণের গুলির লড়াইয়ে নিহত হলেন মাওবাদী নেতা। শুক্রবার এই ঘটনা ঘটেছে ছত্তীসগঢ়ের বস্তার অঞ্চলের সুকমা জেলার গাদিরস থানা এলাকায়। নিহত ওই মাওবাদী নেতার মাথার দাম ধার্য হয়েছিল পাঁচ লক্ষ টাকা।

বস্তার অঞ্চলের আইজি পি সুন্দররাজ জানিয়েছেন, নিহত ওই মাওবাদী নেতার নাম কমলেশ। তিনি বলেন, ‘‘শুক্রবার সকাল ১০টা নাগাদ মাওবাদীদের একটি দলের সঙ্গে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের জওয়ানদের গুলির লড়াই হয় বোরাপাড়া জঙ্গলে। এর পর আমরা এক পুরুষ মাওবাদীর দেহ উদ্ধার করেছি। নিহতকে কমলেশ বলে চিহ্নিত করা হয়েছে। তিনি সিপিআই (মাওবাদী)-র দরভা অঞ্চলের মালেঙ্গার এরিয়া কমিটির সদস্য ছিলেন।’’

গত বৃহস্পতিবারই দন্তেওয়াড়ায় দেঙ্গা দেবা ওরফে মহাঙ্গু দেবা নামে এক মাওবাদী নেতা নিহত হয়েছেন গুলির লড়াইয়ে। তিনি কাটেকল্যাণ এরিয়া কমিটির সদস্য ছিলেন। তাঁর বিরুদ্ধে ১৮টি নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগ ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE