Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Margaret Alva

Margaret Alva: উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা বিরোধী প্রার্থী মার্গারেটের, সঙ্গী রাহুল-পওয়াররা

উপরাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন বিরোধী শিবিরের প্রার্থী মার্গারেট আলভা। সঙ্গে ছিলেন রাহুল গাঁধী, শরদ পওয়ার, সীতারাম ইয়েচুরি।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৩:২৬
Share: Save:

উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দিলেন মার্গারেট আলভা। তাঁর সঙ্গে ছিলেন রাহুল গাঁধী, শরদ পওয়ার, সীতারাম ইয়েচুরি, মল্লিকার্জুন খড়্গের মতো বিরোধী নেতারা।

আগামী ৬ অগস্ট দেশের উপরাষ্ট্রপতি নির্বাচন। এ বার এই নির্বাচনে এনডিএ শিবিরের প্রার্থী করা হয়েছে জগদীপ ধনখড়কে। সোমবারই তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভারতীয় রাজনীতিতে কংগ্রেস নেত্রী হিসাবেই পরিচিত মার্গারেট। ১৯৭৪ সালে প্রথম বার কংগ্রেসের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদ হন তিনি। তারপর ১৯৮০, ১৯৮৬ ও ১৯৯২ সালেও কংগ্রেসের হয়ে রাজ্যসভার সাংসদ নির্বাচিত হন। রাজ্যসভার সাংসদ থাকাকালীন কখনও সংসদীয় মন্ত্রী হিসেবে, কখনও যুবকল্যাণ মন্ত্রক, কখনও মানবসম্পদ উন্নয়ন মন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন। ১৯৯৯ সালে প্রথম বার কংগ্রেসের টিকিটে কর্ণাটকের উত্তর কন্নড় থেকে ভোটে দাঁড়িয়ে লোকসভার সাংসদ হন। কিন্তু ২০০৪ সালে সেই কেন্দ্রে দাঁড়িয়েই পরাজিত হন। তার পর সামলেছেন এআইসিসি-র সাধারণ সম্পাদকের দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE