Advertisement
০২ মে ২০২৪
Fire at Bengaluru Corporation

বেঙ্গালুরু পুরনিগমে বিধ্বংসী আগুন, ঝলসে গেলেন দুই আধিকারিক-সহ নয় ইঞ্জিনিয়ার

বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি)-র মুখ্য কমিশনার তুষার নাথ গিরি জানিয়েছেন, শুক্রবার বিকেল ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে আগুন লাগে পুরনিগমের কোয়ালিটি কন্ট্রোল বিভাগে।

পুরনিগমের কোয়ালিটি কন্ট্রোল বিভাগে আগুন (বাঁ দিকে)। ঘটনাস্থলে দমকল। ছবি: সংগৃহীত।

পুরনিগমের কোয়ালিটি কন্ট্রোল বিভাগে আগুন (বাঁ দিকে)। ঘটনাস্থলে দমকল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:৪৩
Share: Save:

বেঙ্গালুরু পুরনিগমে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঝলসে গেলেন দুই আধিকারিক-সহ নয় ইঞ্জিনিয়ার। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কী ভাবে আগুন লাগল, তা তদন্তের নির্দেশ দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। একটি এফআইআরও দায়ের করা হয়েছে।

বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি)-র মুখ্য কমিশনার তুষার নাথ গিরি জানিয়েছেন, শুক্রবার বিকেল ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে আগুন লাগে পুরনিগমের কোয়ালিটি কন্ট্রোল বিভাগে। সেখান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কমিশনারের কথায়, “হঠাৎই বিদ্যুৎ চলে গিয়েছিল। তখন আমি অফিসেই ছিলাম। তার পরই শুনি পুরভবনের পিছনে কোয়ালিটি কন্ট্রোল ডিভিশনে আগুন লেগেছে। দাউ দাউ করে আগুন জ্বলছিল।”

যে সময় আগুন লেগেছিল, সেই সময় ওই দফতরে কাজ করছিলেন ইঞ্জিনিয়াররা। তাঁদের মধ্যে ন’জন অগ্নিদগ্ধ হন। দ্রুত তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন কমিশনার। পুরসভার কর্মীদের একাংশ আবার এই ঘটনায় ষড়যন্ত্রের সন্দেহ প্রকাশ করেছেন। যদিও সেই বিষয়টি তদন্তসাপেক্ষ বলেই পুরসভা সূত্রে খবর।

কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরই বেঙ্গালুরু পুরনিগমের বিরুদ্ধে ওঠা দুর্নীতি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। অভিযোগ, বিজেপি সরকারের আমলে পুরনিগমে একাধিক দুর্নীতি হয়েছে। সেই তদন্তের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারের নেতৃত্বে কয়েক জন আমলা এই দুর্নীতির তদন্ত করবেন বলে পুরসভা সূত্রে খবর। অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, এই আগুন লাগার পিছনে কোনও ষড়যন্ত্র নেই তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire bengaluru corporation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE