Advertisement
০৪ মে ২০২৪
Landslide in Arunachal Pradesh

অরুণাচলে বৃষ্টিতে ভেসে গেল জাতীয় সড়কের একাংশ, পুরোপুরি বিচ্ছিন্ন চিন সীমান্ত লাগোয়া জেলা

জানা গিয়েছে, মঙ্গলবার রাত থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে রাজ্যের ডিবাং ভ্যালিতে। ওই এলাকা দিয়েই গিয়েছে ৩৩ নম্বর জাতীয় সড়ক।

অরুণাচলে জাতীয় সড়কে ধস। ছবি: এক্স।

অরুণাচলে জাতীয় সড়কে ধস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১১:৫৯
Share: Save:

গত কয়েক দিন ধরেই অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টি হচ্ছে। আর সেই বৃষ্টির জেরে পাহাড়ি ঝোরা নেমে এসে ভাসিয়ে নিয়ে গেল জাতীয় সড়কের বিশাল একটা অংশ। যার জেরে পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে একটি জেলার সঙ্গে।

জানা গিয়েছে, মঙ্গলবার রাত থেকে বৃষ্টির পরিমাণ বেড়েছে রাজ্যের ডিবাং ভ্যালিতে। ওই এলাকা দিয়েই গিয়েছে ৩৩ নম্বর জাতীয় সড়ক। গোটা অরুণাচলের সঙ্গে ডিবাং ভ্যালিকে জুড়েছে এই জাতীয় সড়ক। কিন্তু টানা বৃষ্টির জেরে পাহাড়ি ঝোরা নেমে আসে জাতীয় সড়কের উপর। হুনলি এবং আনিনির মাঝে নেমে আসা এই পাহাড়ি ঝোরার তোড়ে ভেসে গিয়েছে জাতীয় সড়কের বিশাল অংশ। যার জেরে ডিবাঙের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে রাজ্যের অন্যান্য প্রান্তের।

প্রসঙ্গত, ডিবাং হল চিন সীমান্ত লাগোয়া অরুণাচলের একটি জেলা। ধসের খবর পাওয়ার পরই দ্য ন্যাশনাল হাইওয়েজ় অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (এনএইচআইডিসিএল) সেই রাস্তা মেরামতের কাজ শুরু করেছে। স্থানীয় সূত্রে খবর, জাতীয় সড়কের একাংশ ভেসে যাওয়ায় আপাতত যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। প্রশাসন সূত্রে খবর, ডিবাং বিচ্ছিন্ন হয়ে পড়লেও সেখানে খাবার বা নিত্যপ্রয়োজনীয় জিনিসের জন্য বিশেষ সমস্যা সৃষ্টি হয়নি। তবে দ্রুত জাতীয় সড়ক মেরামত করে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে এনএইচআইডিসিএল। এই জাতীয় সড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। শুধু ডিবাংবাসীই নয়, এই সড়ক সেনার জন্যও অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রশাসন সূত্র জানানো হয়েছে, আগামী তিন দিন ওই সড়ক দিয়ে যাতায়াত বন্ধ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslide Arunachal Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE