Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Aryan Khan

Aryan Khan: শাহরুখ-পুত্রকে বাগে পেতে যাত্রীর ছদ্মবেশে প্রমোদতরীতে উঠেছিলেন মধ্য তিরিশের সমীর

সুশান্ত সিংহ রাজপূতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে মাদক-যোগ থেকে শুরু করে ২০১১-য় বিমানবন্দরে বিশ্বকাপ আটকে দেওয়া, সবেতেই সমীর হাজির।

সমীর ওয়াংখেড়ে।

সমীর ওয়াংখেড়ে। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ১২:৩২
Share: Save:

বলিউডের কল্যাণে জনপ্রিয় হয়েছিল একটি সংলাপ, ‘রাহুল.. নাম তো সুনা হি হোগা।’ শনিবার রাতে প্রমোদতরীতে অভিযানের প্রেক্ষিতে জনপ্রিয় সংলাপটি একটু অদলবদল করে বলা যায়, ‘সমীর... নাম তো সুনা হি হোগা’! ঘটনাচক্রে আসল সংলাপটির ‘জনক’-এর পুত্রকে মাদক পার্টি থেকে আটক করে ফের শিরোনামে নতুন সংলাপের নায়ক। আপাতত বলিউডের একটি অংশের কাছে মূর্তিমান আতঙ্কের নাম নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর সমীর ওয়াংখেড়ে।

Advertisement

বলিউডের এই আতঙ্কের কারণ কী? এর উত্তর পেতে খানিকটা পিছনে ফিরে যেতে হবে। অভিনেতা সুশান্ত সিংহ রাজপূতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে মাদক-যোগ থেকে শুরু করে ২০১১ সালে মুম্বই বিমানবন্দরে বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি আটকে দেওয়া, সবেতেই ‘নায়ক’ সমীর।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

২০০৮ ব্যাচের আইআরএস অফিসার সমীর ওয়াংখেড়ের কাজের একটি নমুনা হল, গত দু’বছরে মুম্বই বিমানবন্দর থেকে ১৭ হাজার কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছে তাঁর দল।

এহ বাহ্য, শুল্ক দফতরে কাজ করার সময় একাধিক তারকার বিদেশ থেকে আনা পণ্য বিমানবন্দর থেকে ছাড়ানোর অনুমতি আটকে দিয়েছিলেন সমীর। অন্তত দু’হাজার তারকার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ দায়ের করেছিলেন তিনি।

Advertisement

২০১৩ সালে মুম্বই বিমানবন্দরে ওয়াংখেড়ের হাতে বিদেশি মুদ্রা-সহ ধরা পড়েন গায়ক মিকা সিংহ। এ ছাড়া অনুরাগ কাশ্যপ, বিবেক ওবেরয়, রামগোপাল বর্মাদের বিরুদ্ধে হিসাব বহির্ভূত সম্পত্তির মামলাতেও তল্লাশি চালিয়েছেন সমীর।

২০১১ সালে আমদানি শুল্ক না দেওয়ায় সমীর মুম্বই বিমানবন্দরে আটকে দেন বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি। শেষ পর্যন্ত শুল্ক মিটিয়ে ট্রফি ছাড়াতে হয়। ২০১১ সালের ২ এপ্রিল সেই ট্রফিই উঠেছিল মহেন্দ্র সিংহ ধোনির হাতে।

পেশাগত জীবনে ঠিক যতটা কঠোর, ব্যক্তিজীবনে ততটাই নরম সমীর। ব্যক্তি জীবনেও রয়েছে বলিউড যোগ। সমীর বিয়ে করেছেন অজয় দেবগণ অভিনীত গঙ্গাজল ছবির শিল্পী ক্রান্তি রেডকরকে। ক্রান্তি মরাঠি চলচ্চিত্র জগতে এক জন জনপ্রিয় অভিনেতা। এ হেন অফিসারের হাতে ধরা পড়লেন শাহরুখ-তনয় আরিয়ান খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.