Advertisement
০২ মে ২০২৪
Mehul Choksi

Mehul Choksi: পলাতক হিরে ব্যবসায়ী মেহুল চোক্সীর বিরুদ্ধে নতুন প্রতারণার অভিযোগ সিবিআইয়ের

এর আগে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৩ হাজার কোটি টাকার ঋণ নিয়ে প্রতারণার অভিযোগ ছিল মেহুল এবং নীরব মোদীর বিরুদ্ধ।

মেহুল চোক্সী।

মেহুল চোক্সী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৫:৫২
Share: Save:

হিরে ব্যবসায়ীর মেহুল চোক্সীর বিরুদ্ধে নতুন প্রতারণার অভিযোগ আনল সিবিআই। তবে এ বার কোনও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক নয়। মেহুলের প্রতারণার শিকার হয়েছে খাস কেন্দ্রীয় সরকারি সংস্থা ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড (ইফকি)। এই সংস্থা কেন্দ্রীয় সরকারের অর্থ মন্ত্রকের আয়ত্তাধীন। মেহুলের বিরুদ্ধে সংস্থাটির সঙ্গে ২২ কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে। এর আগে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১৩ হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগ ছিল মেহুলের বিরুদ্ধে। তবে সেই ঘটনায় একা মেহুল নন, জড়িত ছিলেন তাঁর ভাগ্নে নীরব মোদীও। সোমবার অবশ্য ইফকির সঙ্গে প্রতারণার অভিযোগ শুধু মেহুল এবং তাঁর সংস্থা গীতাঞ্জলি জেমসের বিরুদ্ধেই এনেছে সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি জানিয়েছে, ইফকি থেকে ২০১৬ সালে ২৫ কোটি টাকার ঋণ নিয়েছিল মেহুলের সংস্থা গীতাঞ্জলি। এর চার বছর পর ২০২০ সালে মেহুলের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনে ইফকি। উল্লেখ্য, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক প্রতারণা মামলায় মেহুল এখন পলাতক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mehul Choksi Fraud CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE