Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BJP

যজ্ঞই রুখবে তৃতীয় ঢেউ, দাওয়াই মন্ত্রীর

এর আগেও অবশ্য বিতর্কের মুখে পড়েছেন ঊষা। ইনদউর বিমানবন্দরে মাস্ক না পরেই করোনা সংক্রমণ ‘রুখতে’ পুজো করেছিলেন তিনি। 

ছবি: সংগৃহীত।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ মে ২০২১ ০৭:৩৭
Share: Save:

করোনা অতিমারির দ্বিতীয় ঢেউয়ে দিশাহারা সারা দেশ। এর মধ্যে রয়েছে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ভয়। এই পরিস্থিতিতে তৃতীয় ঢেউ সামলানোর ‘অভিনব’ দাওয়াই দিয়ে বিতর্কের মুখে পড়লেন মধ্যপ্রদেশের বিজেপি শাসিত সরকারের সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর।

তাঁর দাবি, একমাত্র যজ্ঞ করলেই করোনার প্রকোপ থেকে মুক্তি পাওয়া সম্ভব। পরিবেশ ও নিজেদের শুদ্ধিকরণের জন্য এই পদক্ষেপ খুবই জরুরি। মন্ত্রী বলেন, ‘‘আমাদের পূর্বপুরুষরা মহামারি থেকে রক্ষা পেতে যজ্ঞ করতেন। ফলে চার দিন ধরে ঠিক সকাল ১০টায় সকলে মিলে যদি যজ্ঞ করা যায় তা হলেই করোনার তৃতীয় ঢেউ আমাদের ছুঁতে পারবে না।’’ তাঁর দাবি এটি আসলে চিকিৎসাপদ্ধতি, ধর্মান্ধতা নয়।

এর আগেও অবশ্য বিতর্কের মুখে পড়েছেন ঊষা। ইনদউর বিমানবন্দরে মাস্ক না পরেই করোনা সংক্রমণ ‘রুখতে’ পুজো করেছিলেন তিনি।

তবে অতিমারির সূচনা থেকেই এই ধরনের নানা কথাবার্তা কথা শোনা যাচ্ছে কিছু রাজনীতিকের মুখে। বিজেপির একাংশের নেতা করোনা আটকাতে গোমূত্র ও গোবর ব্যবহারের জন্য প্রচার চালিয়ে যাচ্ছেন। চিকিৎসকরা বারবার এই সমস্ত পদ্ধতি গ্রহণ করতে নিষেধ করলেও মানুষের মধ্যে দেখা যাচ্ছে সচেতনতার অভাব। সম্প্রতি আমদাবাদের এক গোশালার ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে মানুষ ভিড় করে গায়ে গোবর মেখে যোগাসন করছিলেন। তাঁদের দাবি, কোভিড তাড়ানোর এ এক মোক্ষম দাওয়াই। এই ভিডিয়ো প্রকাশ পেতেই সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব টুইট করেছেন, ‘এ সব দেখে দেখে হাসব না কাঁদব বুঝতে পারছি না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Coronavirus in India Coronavirus Third Wave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE