Advertisement
০৪ মে ২০২৪
Judges

বিচারপতিদের অবসরের বয়স বাড়াতে আপত্তি

সম্প্রতি সংসদে আইনমন্ত্রী কিরেন রিজিজু জানান, বিচারপতিদের অবসরের বয়স বাড়ানোর কোনও প্রস্তাব বিবেচনা করছে না কেন্দ্র।

আইনমন্ত্রী কিরেন রিজিজু জানান, বিচারপতিদের অবসরের বয়স বাড়ানোর কোনও প্রস্তাব বিবেচনা করছে না কেন্দ্র।

আইনমন্ত্রী কিরেন রিজিজু জানান, বিচারপতিদের অবসরের বয়স বাড়ানোর কোনও প্রস্তাব বিবেচনা করছে না কেন্দ্র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ০৭:৪২
Share: Save:

সুপ্রিম কোর্ট ও হাই কোর্টের বিচারপতিদের অবসরের বয়সসীমা বাড়ালে অদক্ষ বিচারপতিদের কর্মজীবনের মেয়াদ বেড়ে যেতে পারে বলে জানাল আইন মন্ত্রক। পাশাপাশি সরকারি কর্মীরাও একই দাবি জানাতে পারেন বলে জানালেন তাঁরা। বিজেপি সাংসদ সুশীল মোদীর নেতৃত্বাধীন কর্মিবর্গ, আইন ও বিচার বিভাগ সংক্রান্ত সংসদীয় কমিটিতে আইন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, বকেয়া মামলার সংখ্যা কমানো ও বিচার বিভাগে স্বচ্ছতা আনার প্রস্তাবের প্রেক্ষিতেই বিচারপতিদের অবসরের বয়স বাড়ানোর বিষয়টি বিবেচনা করা উচিত।

সম্প্রতি সংসদে আইনমন্ত্রী কিরেন রিজিজু জানান, বিচারপতিদের অবসরের বয়স বাড়ানোর কোনও প্রস্তাব বিবেচনা করছে না কেন্দ্র। কমিটিতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, সুপ্রিম কোর্ট ও হাই কোর্টের বিচারপতিদের অবসরের বয়স বাড়ালে বিভিন্ন সরকারি বিভাগ ও কমিশনের কর্মীরাও অবসরের বয়স বাড়ানোর দাবি জানাবেন। আবার অনেক দক্ষ বিচারপতি বিচার বিভাগের উচ্চ স্তর থেকে অবসরের পরে ট্রাইবুনালের শীর্ষ পদে নিযুক্ত হন। অবসরের বয়স বাড়ালে ট্রাইবুনালগুলি দক্ষ প্রাক্তন বিচারপতিদের নেতৃত্ব থেকে বঞ্চিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Judges Kiren Rijiju
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE