Advertisement
১৯ জুলাই ২০২৪
Vande Bharat Express

পাথর হামলা হয়েই চলেছে বন্দে ভারতে, এ বার বিশাখাপত্তনমে, ভাঙল জানলার কাচ

এই নিয়ে গত তিন মাসে তিন বার বিশাখাপত্তনম-সেকেন্দ্রাবাদ বন্দে ভারতে পাথর হামলার ঘটনা ঘটল। গত ফেব্রুয়ারিতে এই শাখার বন্দে ভারতে পাথর ছোড়ায় আপৎকালীন জানলার কাচ ভাঙে।

Vande Bharat stone pelting

আবার হামলা বন্দে ভারত এক্সপ্রেসে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বিশাখাপত্তনম শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১২:০৩
Share: Save:

রেলের তরফে বার বার সতর্কবার্তা দেওয়ার পরেও বন্দে ভারতে পাথর হামলা হয়েই চলেছে। বুধবার বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারার অভিযোগ উঠল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে। এই ঘটনার জেরে ট্রেনের জানলার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে নির্ধারিত সময়ের চার ঘণ্টা দেরিতে ঘটনাস্থল থেকে রওনা হয়েছে ট্রেনটি।

রেল সূত্রে খবর, বিশাখাপত্তনম স্টেশন থেকে ট্রেনটিকে যখন কোচিং ইয়ার্ডে নিয়ে যাওয়া হচ্ছিল, তখনই এই ঘটনা ঘটে। বেশ কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়ে মারেন। পাথরের আঘাতে ট্রেনের সি-৮ কোচের জানলার কাচ ভেঙে যায়। ভোর পৌনে ৬টা নাগাদ ট্রেনটি বিশাখাপত্তনম স্টেশন ছেড়ে সেকেন্দ্রাবাদের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু এই ঘটনার ফলে চার ঘণ্টা দেরিতে ছাড়ে ট্রেনটি।

ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) অনুপ কুমার সেতুপতি সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে হামলাকীরাদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে। রেল সুরক্ষা বাহিনীও (আরপিএফ) অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে। ডিআরএম বলেন, “এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। সাধারণ মানুষকে অনুরোধ করছি এই ধরনের কাজে প্রশ্রয় দেবেন না। ট্রেনের এক একটি জানলার কাচের দাম ১ লক্ষ টাকা।”

এই নিয়ে গত তিন মাসে তিন বার বিশাখাপত্তনম-সেকেন্দ্রাবাদ বন্দে ভারতে পাথর হামলার ঘটনা ঘটল। গত ফেব্রুয়ারিতে এই শাখার বন্দে ভারতে পাথর ছোড়ায় আপৎকালীন জানলার কাচ ভাঙে। জানুয়ারিতেও কাঞ্চাপালেমের কাছে পাথর মারা হয়েছিল বন্দে ভারতে।

শুধু অন্ধ্রপ্রদেশই নয়, গুজরাতের গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারতের তৃতীয় ট্রেনেও একাধিক বার পাথর ছোড়া হয়েছে। দিল্লি-উনা, চেন্নাই-মাইসুরু এবং বিলাসপুর-নাগপুরগামী বন্দে ভারতেও বিক্ষিপ্ত ভাবে পাথর ছোড়ার ঘটনা ঘটে। পশ্চিমবঙ্গেও একাধিক বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। গত মাসেই তেলঙ্গানায় একাধিক জায়গায় বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা ঘটায় দক্ষিণ-মধ্য রেল কঠোর পদক্ষেপের কথা ঘোষণা করে। জানানো হয়, অভিযুক্তদের পাঁচ বছরের জন্য জেলে পাঠানো হবে। কিন্তু তার পরেও বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা বেড়েই চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting Vizag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE