Advertisement
২৫ জুলাই ২০২৪
Vande Bharat Express

কেরলেও বন্দে ভারত লক্ষ্য করে উড়ে এল পাথর, ভাঙল জানলার কাচ! উদ্বোধন হয়েছিল এক সপ্তাহ আগে

শুধু কেরলেই নয়, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, গুজরাত-সহ যে ক’টি রাজ্যে বন্দে ভারত চালু হয়েছে, পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

Vande Bharat stone pelting

বন্দে ভারত লক্ষ্য করে ছোড়া হল পাথর। প্রতীকী ছবি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১০:৪৩
Share: Save:

আবারও বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠল। এ বার ঘটনাস্থল কেরল। দক্ষিণ রেল সূত্রে খবর, তিরুঅনন্তপুরম থেকে কাসারগড় যাওয়ার পথে ট্রেনটিকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছে।

এই ঘটনায় কেউ হতাহত না হলেও বন্দে ভারতের একটি কোচের জানলা ক্ষতিগ্রস্ত হয়েছে। দক্ষিণ রেল জানিয়েছে, এই ঘটনায় পুলিশ একটি মামলা রুজু করেছে। একই সঙ্গে ট্রেনের নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঘটনাচক্রে, ২৫ এপ্রিল বন্দে ভারত উদ্বেধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উদ্বোধনের এক সপ্তাহের মধ্যেই পাথর ছোড়ার ঘটনা ঘটল।

তবে শুধু কেরলেই নয়, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, গুজরাত-সহ যে ক’টি রাজ্যে বন্দে ভারত চালু হয়েছে, সব জায়গাতেই পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। গত ৬ এপ্রিল অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়া হয়েছিল। এক মাসের মধ্যে তিন তিন বার ওই ট্রেনকে লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।

ওয়াল্টেয়ার ডিভিশন রেলওয়ে এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, সেকেন্দ্রাবাদ থেকে খাম্মাম যাওয়ার পথে খাম্মাম এবং বিজয়ওয়াড়া স্টেশনের মাঝে বন্দে ভারতে পাথর ছোড়া হয়। জানুয়ারিতেও একই বন্দে ভারতে বিশাখাপত্তনমে পাথর ছোড়া হয়েছিল। এ ছাড়াও গুজরাতে বন্দে ভারতে পাথর ছোড়ার ঘটনা ঘটেছে। পশ্চিমবঙ্গেও একই ঘটনা ঘটেছে। রেল সূত্রে সতর্কবার্তা দিয়ে জানানো হয়েছে, যাঁরা এই ঘটনার সঙ্গে জড়িত থাকবেন বা যাঁরা অভিযুক্ত তাঁদের পাঁচ বছরের জেল, সঙ্গে জরিমানাও করা হবে। এই হুঁশিয়ারি দেওয়ার পরেও একই ঘটনা বারংবার ঘটে চলেছে। যা ভারতীয় রেলের মাথাব্যথার কারণ হয়ে উঠেছে। পাথর ছোড়া আটকাতে নিরাপত্তাও জোরদার করা হয়েছে। কিন্তু তাতেও এই ঘটনা এড়ানো যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Stone Pelting Kerala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE