Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

টাকা, পেশিশক্তি আর চাতুরি দিয়ে ৩১ বছরের ছেলেকে আটকাতে পারলেন না মোদী: তেজস্বী

সংবাদসংস্থা
পটনা ১২ নভেম্বর ২০২০ ২২:৫০
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

বিহারে একক বৃহত্তম দল হয়েছে আরজেডি। সরকার গড়তে না পারলেও রাজ্যবাসীর হৃদয়ে তারাই আছেন, এমনই মনে করেন তেজস্বী যাদব। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বিহারের মসনদ দখল করেছে বিজেপি। কিন্তু বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এসে তেজস্বী বললেন, ‘‘নীতীশ কুমার ও নরেন্দ্র মোদী অর্থ, পেশিশক্তি আর চাতুরির জোরে জয় পেয়েছেন। তবু তাঁরা ৩১ বছরের একটি ছেলেকে রুখতে পারেননি। আরজেডি একক বৃহত্তম দল হিসাবে উঠে এসেছে।’’

আরও পড়ুন: জেএনইউ-এ স্বামীজির মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী, প্রতিবাদ ছাত্র সংসদের

তিনি এ দিন সাংবাদিক বৈঠকে সরাসরি নীতীশ কুমারকেও আক্রমণ করেন। বলেন, ‘‘দেখুন, নীতীশ কুমারের মুখ থেকে কেমন ঔজ্জ্বল্য উধাও হয়ে গিয়েছে। তাঁর দল তৃতীয় স্থানে চলে এসেছে। এই ফল পরিবর্তনেরই বার্তা দিচ্ছে। নীতীশ কুমার মুখ্যমন্ত্রীর আসনে বসছেন ঠিকই, কিন্তু মানুষের হৃদয়ে আমরাই আছি।’’ এ দিন তেজস্বীর মুখে উঠে আসে নীতীশের আরজেডির সঙ্গ ছেড়ে যাওয়ার কথাও। তেজস্বী ঠাট্টার সুরেই বলেন, ওই মুখ্যমন্ত্রীর আসনের জন্য নীতীশ সবকিছুই করতে পারেন। কিন্তু পাশাপাশি এটাও সত্যি, এখন আর এসব কথা বলে তেমন লাভ হবে না, কারণ স্পষ্ট জনমত নিয়ে ক্ষমতা দখল করতে চলেছে এনডিএ। বিজেপি একক ভাবেই বিহারে পেয়েছে ৭৪টি বিধানসভা আসন। যদিও নীতীশ কুমারের দল ৪৩টি আসনে জিতে রয়েছে তৃতীয় স্থানে।

Advertisement

আরও পড়ুন: ৩০০ ভরি সোনায় কালীকে সাজিয়ে কী চাইলেন অনুব্রত

এ ছাড়াও তেজস্বী যাদব বিহার ভোটের একাধিক কেন্দ্রে ফের গণনা করার দাবি জানিয়েছেন। তিনি প্রশ্ন তুলেছেন, কেন পোস্টাল ব্যালট আগে গণনা করা হল না। পরে গণনা করতে গিয়ে একাধিক আসনের ক্ষেত্রে পোস্টাল ব্যালটকে বাতিল ঘোষণা করেছে কমিশন, অভিযোগ তেজস্বীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement