Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মমতার রাজ্যে কামড়ের প্রস্তুতি শুরু করলেন প্রধানমন্ত্রী মোদী

এ বার মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য পশ্চিমবঙ্গ সহ গোটা পূর্ব ভারতে কামড় দেওয়ার প্রস্তুতি শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই ব

দিগন্ত বন্দ্যোপাধ্যায়
ভুবনেশ্বর ১৫ এপ্রিল ২০১৭ ১৮:৪৮
Save
Something isn't right! Please refresh.
বিমানবন্দর থেকে জনতা ময়দানের পথে। জনতার অভিবাদন গ্রহণ করছেন প্রধানমন্ত্রী। শনিবার, ভুবনেশ্বরে। নিজস্ব চিত্র।

বিমানবন্দর থেকে জনতা ময়দানের পথে। জনতার অভিবাদন গ্রহণ করছেন প্রধানমন্ত্রী। শনিবার, ভুবনেশ্বরে। নিজস্ব চিত্র।

Popup Close

এ বার মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য পশ্চিমবঙ্গ সহ গোটা পূর্ব ভারতে কামড় দেওয়ার প্রস্তুতি শুরু করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই বঙ্গজয়ের নকশা বানানোর কাজটা তিনি শুরু করে দিলেন কলিঙ্গে। ভুবনেশ্বরে। বলা ভালো, এটাই হতে চলেছে বিজেপি’র ‘লুক ইস্ট পলিসি’!

যে-ওড়িশায় আজ পর্যন্ত এক বারও ক্ষমতায় আসেনি বিজেপি, সেখানেও তিনি কতটা জনপ্রিয়, বিমানবন্দর থেকে টানা ৮ কিলোমিটার ‘রোড শো’য়ে তা বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী মোদী।

শনিবার বিজু পট্টনায়েক বিমানবন্দর থেকে বেরিয়েই তাঁর বুলেট-প্রুফ গাড়ির পাদানিতে দাঁড়িয়ে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে থাকা হাজারো মানুষের অভিবাদন কুড়োলেন প্রধানমন্ত্রী। কানায় কানায় ভর্তি ছিল এ দিন বিমানবন্দর থেকে জনতা ময়দান পর্যন্ত টানা ৮ কিলোমিটার রাস্তার দু’পাশ। এত ভিড় যে, বিমানবন্দর থেকে বেরিয়ে প্রধানমন্ত্রী মোদীর জনতা ময়দানে পৌঁছতে সময় লাগল পাক্কা দেড় ঘণ্টা। মাঝে অবশ্য মিনিট পনেরোর জন্য গিয়েছিলেন রাজভবনে, একটি অনুষ্ঠানে। টানা ৮ কিলোমিটার রাস্তায় জনতার চাপেই, বারে বারে থামাতে হয়েছে প্রধানমন্ত্রীর গাড়ি। মানুষের প্রবল উৎসাহ দেখে গাড়ি থেকে নেমে ব্যারিকেড পেরিয়ে, দেহরক্ষীদের সরিয়ে দিয়ে এগিয়ে গিয়ে জনতার সঙ্গে এ দিন হাতও মিলিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। নির্ভয়ে, নিঃসঙ্কোচে। আর রাস্তার দু’পাশে দাঁড়ানো মানুষ তাঁর উদ্দেশে ছুড়ে দিয়েছেন ফুল, মালা। ওই পুষ্পবৃষ্টির মধ্যেই শনিবার ‘মোদী মোদী’ ধ্বনিতে ভরে যায় ভুবনেশ্বরের আকাশ, বাতাস। হয়ে ওঠে ‘মোদীময়’!

Advertisement


প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে রাস্তায় নেমেছেন মানুষ। শনিবার ভুবনেশ্বরে। নিজস্ব চিত্র।



ওড়িশা বিজেপি’র নেতা ও মোদী সরকারের মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেন, ‘‘এমন দৃশ্য এর আগে ওড়িশার মাটিতে দেখা যায়নি। আমরা প্রথমে ভেবেছিলাম, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি জনসভা করব ভুবনেশ্বরে। কিন্তু প্রচণ্ড গরম এখন ওড়িশায়। অত গরমে লোকজন জনসভায় আসবেন কি না, এই সব সাত-পাঁচ ভেবে আমরা আর কোনও জনসভার আয়োজন করিনি। তার বদলে বিমানবন্দর থেকে জনতা ময়দান পর্যন্ত টানা ৮ কিলোমিটার রাস্তায় ‘রোড শো’য়ের আয়োজন করা হয়েছিল। কিন্তু সেই ‘রোড শো’য়েই যে লাখো লাখো মানুষ এসে যাবেন, তা আমরা কল্পনাও করতে পারিনি।’’

উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর এই প্রথম বিজেপি’র জাতীয় কর্মসমিতির বৈঠক হচ্ছে। সেই বৈঠকে যোগ দিতে যোগী আদিত্যনাথ সহ বিজেপি শাসিত সব রাজ্যের মুখ্যমন্ত্রীরাই পৌঁছে গিয়েছেন ভুবনেশ্বরে। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পৌঁছনোর পর আনুষ্ঠানিক ভাবে শুরুও হয়ে গিয়েছে বিজেপি’র জাতীয় কর্মসমিতির বৈঠক। দু’দিনের এই বৈঠকেই ওড়িশার পাশাপাশি পশ্চিমবঙ্গ সহ গোটা পূর্ব ভারত জয়ের নকশা চূড়ান্ত করবে বিজেপি। প্রধানমন্ত্রী চাইছেন, গত লোকসভা নির্বাচনে যে সব জায়গায় বিজেপি ভাল ফলাফল করতে পারেনি, সেই সব জায়গাতেই বেশি জোর দিতে। ওই জায়গাগুলিতেই শক্তি বাড়িয়ে পরের লোকসভা নির্বাচনে বাজিমাত করতে চাইছেন প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন- বাড়াবাড়ি কোর না, আমেরিকা আর উঃ কোরিয়াকে সতর্কতা চিনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement