Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indian Parliament

Monsoon session of Parliament: আগামী সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন, চলবে ১৩ অগস্ট পর্যন্ত

গত বছরের মতো এ বছরও কোভিড বিধি মেনেই অধিবেশনের আয়োজন করা হচ্ছে। বাদল অধিবেশন-পর্বে মোট ১৯ বার বসবে লোকসভা এবং রাজ্যসভা।

সংসদ

সংসদ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১৪:২৩
Share: Save:

অতিমারির দ্বিতীয় ঢেউয়ের আবহেই আগামী সোমবার অর্থাৎ ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। গত বছরের মতো এ বছরও কোভিড বিধি মেনেই অধিবেশনের আয়োজন করা হচ্ছে। চলতি বছরে বাদল অধিবেশন চলবে আগামী ১৩ অগস্ট পর্যন্ত। শুক্রবার সরকারি ভাবে বিবৃতি জারি করে তা জানানো হয়েছে।

এই বাদল অধিবেশন সপ্তদশ লোকসভার ষষ্ঠতম অধিবেশন। অন্য দিকে, এই অধিবেশন সংসদের উচ্চকক্ষ অর্থাৎ রাজ্যসভার ২৫৪তম অধিবেশন হতে চলেছে। চলতি বছরের বাদল অধিবেশন-পর্বে মোট ১৯ বার বসবে লোকসভা এবং রাজ্যসভা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, এখনও পর্যন্ত লোকসভার ৪৪৪ জন সাংসদ এবং রাজ্যসভার ২১৮ জন সাংসদ টিকা নিয়েছেন। কয়েকজন সাংসদ সম্প্রতি করোনা আক্রান্ত হওয়ায় দ্বিতীয় টিকা নিতে পারেননি। অন্তত ৩০ জন সাংসদের সঙ্গে সংসদের তরফে এখনও যোগাযোগ করা সম্ভব হয়নি, ফলে জানা যায়নি, তাঁরা টিকা নিয়েছেন কি না।

কোভিডের কারণে গত বছর থেকে ব্যাহত হয়েছে সংসদের কাজকর্ম। গত বছরের বাজেট অধিবেশন, বাদল অধিবেশন এবং চলতি বছরের বাজেট অধিবেশনও তাড়াতাড়ি গুটিয়ে ফেলতে হয়েছিল। গত বছর শীতকালীন অধিবেশনও বাতিল করা হয়েছিল কোভিডের কারণে। সূত্রের খবর, ৪০টির বেশি বিল এবং ৫টি অধ্যাদেশ নিয়ে আলোচনা বাকি রয়েছে সংসদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE