Advertisement
০৪ মে ২০২৪
Greater Noida

একটির ঘাড়ে আর একটি, দলা পাকিয়ে গিয়েছে কোনও গাড়ি, কুয়াশায় দুর্ঘটনা গ্রেটার নয়ডায়

পুলিশ জানিয়েছে, গ্রেটার নয়ডায় গত কয়েক দিন ধরেই কুয়াশার দাপট চলছে। মৌসম ভবন থেকে কয়েক দিন আগেই সতর্কতা জারি করা হয়েছিল এই বিষয়ে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৭:০৫
Share: Save:

ঘন কুয়াশায় ভয়াবহ দুর্ঘটনা ঘটল গ্রেটার নয়ডায়। একের পর এক গাড়ি ধাক্কা মেরে কোনওটি দলা পাকিয়ে গেল, কোনওটি ট্রাকের নীচে ঢুকে গিয়েছে, কোনও আবার অন্য গাড়ির উপরে উঠে গিয়েছে। মঙ্গলবার সকালে এমনই দৃশ্যের সাক্ষী থাকল উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডার দাদরি বাইপাস।

এই ঘটনায় বেশ কয়েক জন আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গত কয়েক দিন ধরেই দিল্লি, উত্তরপ্রদেশ-সহ গোটা উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে হাড়কাঁপানো ঠান্ডার সঙ্গে ঘন কুয়াশার দাপট চলছে। গ্রেটার নয়ডাতেও সেই ছবির ব্যতিক্রম হয়নি। দৃশ্যমানতা প্রায় শূন্যে নেমে যাওয়ায় সড়কপথে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গ্রেটার নয়ডায় গত কয়েক দিন ধরেই কুয়াশার দাপট চলছে। মৌসম ভবন থেকে কয়েক দিন আগেই সতর্কতা জারি করা হয়েছিল এই বিষয়ে। সড়কপথের পাশাপাশি রেল এবং বিমান চলাচল ব্যাহত হচ্ছে গত কয়েক দিন ধরেই। দাদরি থানা জানিয়েছে, মঙ্গলবার সকালে দৃশ্যমানতা খুব কম ছিল। ফলে একটি ট্রাক আন্ডারপাসের কাছে মোড় নিতেই পিছন থেকে অন্য একটি ট্রাক ধাক্কা মারে। কয়েক হাত দূরের জিনিস দেখা যাচ্ছিল না। এই পরিস্থিতিতে পিছন থেকে আসা আরও এক ডজন গাড়ি পরস্পরকে ধাক্কা মারে। ধাক্কার অভিঘাত এতটাই বেশি ছিল যে, কোনও গাড়ি অন্যটির ঘাড়ে উঠে যায়। কোনওটি রাস্তা থেকে ছিটকে পড়ে। কোনওটি একেবারে দুমড়েমুচড়ে যায়। ভয়ানক এই দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ এসে গাড়ির আরোহীদের উদ্ধার করে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ১২ জন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Greater Noida Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE